রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৮:০৮ অপরাহ্ন

চৌহাট্টায় ছাত্রলীগ ও পরিবহন শ্রমিক সংঘর্ষ : সড়ক অবরোধ

চৌহাট্টায় ছাত্রলীগ ও পরিবহন শ্রমিক সংঘর্ষ : সড়ক অবরোধ

নিউজটি শেয়ার করুন

নিউজ ডেস্কঃ সিলেট নগরে পরিবহন শ্রমিকদের উপর ছাত্রলীগ কর্মীদের হামলার জের ধরে চৌহাট্টা রিকাবীবাজার সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

আজ বুধবার (৩০ মে) ইফতারের পর থেকে রাস্তা অবরোধ করে রাখে তারা, পরে জন দোর্ভোগের কথা চিন্তা করে রাত সাড়ে ৯টার দিকে রাস্তা ছেড়েদেন তারা।

জানা যায়, বুধবার বিকেলে আবু সিনা ছাত্রাবাসের সামনে মোটর সাইকেলের সাথে একটি মাইক্রোবাসের ধাক্কা লেগে মাইক্রোবাসটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। এসময় চৌহাট্টা মাইক্রোবাস স্ট্যান্ডের সদস্য আব্দুল হকসহ কয়েকজন শ্রমিক মোটর সাইকেলটি আটকে তার কাছে ক্ষতিপুরণ দাবি করেন। এ সময় ছাত্রলীগকর্মী সুলতান মাহমুদ রিপন আরো কয়েকজন ছাত্রলীগ কর্মীকে সাথে নিয়ে ঘটনা মিটমাট করে দেবেন বলে এগিয়ে আসেন। এ নিয়ে পরিবহন শ্রমিকদের সাথে বাক বিতন্ডার সৃষ্টি হলে ছাত্রলীগ কর্মীরা আব্দুল হক ও মাইক্রোবাসের চাল ইয়াহিয়াকে বেধড়ক পেটান। এসময় পরিবহন শ্রমিকরা ধাওয়া দিলে ছাত্রলীগকর্মীরা আবু সিনা ছাত্রাবাসে ঢুকে পড়েন।

পরে সন্ধ্যায় পরিবহন শ্রমিকরা এ নিয়ে বৈঠকে বসলে ছাত্রলীগ কর্মী রিপন, সুমনসহ ২০/২৫ জনের একটি দল সে বৈঠকে অতর্কিতে হামলা চালায়, এতে ওসমানী মেডিকেল কলেজ শাখা মাইক্রোবাস স্ট্যান্ডের সাংগঠনিক সম্পাদক নজরুল আহত হন। এতে ক্ষিপ্ত হয়ে পরিবহন শ্রমিকরা সন্ধ্যার পর থেকে চৌহাট্টা-রিকাবী বাজার সড়ক অবরোধ করে রেখেছেন।

এ ব্যাপারে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম অপু বলেন, ‘ছাত্রলীগকর্মী রিপন, সুমনসহ আরো কয়েকজন কোনো রকম উস্কানি ছাড়াই আমাদের উপর হামলা চালায়। জনসাধারণের ভোগান্তির কথা বিবেচনা করে আমরা অবরোধ তুলে নিয়েছি, তবে এঘটনায় জড়িতদের শাস্তির আওতায় না আনলে আমরা আবারো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।’

তবে দীর্ঘক্ষণ শ্রমিকরা টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখলেও পুলিশ ছিলো নির্বিকার। এসময় পরিবহণ শ্রমিকদের দা, লাঠিসোঁটা নিয়ে আবুসিনা ছাত্রাবাসের ফটকের সামনে অবস্থান নিতে দেখা যায়।

পুলিশের ভুমিকার ব্যাপারে জানতে চেয়ে কোতোয়ালী থানার ওসি গৌছুল হোসেনকে একাধিকবার ফোনে চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ