বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:৪০ অপরাহ্ন

ছাতকে নৌ-পথে চাঁদাবাজি, আটক ৩

ছাতকে নৌ-পথে চাঁদাবাজি, আটক ৩

নিউজটি শেয়ার করুন

ছাতক প্রতিনিধি:ছাতকে নদীপথে চলাচলকারী মালবাহী বার্জ, কার্গো থেকে অবৈধভাবে চাঁদা আদায় করার অপরাধে ৩ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ জুলাই) দুপুরে সুরমা নদী থেকে আদের আটক করা হয়। আটককৃতরা হলেন, তাহির আলী, রাহুল ও তাহের মিয়া।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ থেকে জানা যায়, চাঁদাবাজরা সেন্ট করপোরেশনসহ বিভিন্ন নাম ব্যবহার করে নৌ-পথে চাঁদা আদায় করে যাচ্ছে। সিঙ্গেল, বোল্ডার, চুনা পাথর ও বালু বহনকারী নৌকা, বাল্কহেড ও কার্গো-বার্জ থেকে জোর পূর্বক চাঁদা আদায় করছে এ চাঁদাবাজ চক্র।

তারা বলেন, তাদের অপকর্মে বালু, পাথর ব্যবসায়ী, নৌকার মালিক-শ্রমিকরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। তাদের চাহিদা মত চাঁদা দিতে না পারলে প্রায় সময় নৌ-মিকদের মারধোরসহ নৌকা থেকে শ্রমিকদের ব্যবহৃত মালামাল ছিনিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে।

নৌ-পথে চাঁদা বন্ধের দাবী বিভিন্ন সময় বার্জ, কার্গো, বাল্কহেড ও নৌকা শ্রমিক যৌথভাবে সভা-সমাবেশে, মিছিল ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে সুনামগঞ্জ জেলা প্রশাসকসহ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নৌ-পথে চাঁদাবাজি বন্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করেছেন।

ব্যবসায়ীরা জানান, বর্তমানে নৌ-পথে যথারীতি টহল দিচ্ছে নৌ-পুলিশ। কিন্তু চাঁদাবাজরা তাদের কৌশল পরিবর্তন করে নৌ-পথে চাঁদাবাজি অব্যাহত রেখেছে।

ছাতক মডেল থানার ওসি (তদন্ত) কাজী গোলাম মোস্তফা আটকের কথা স্বীকার করে জানান, জিজ্ঞাসাবাদের জন্য আদের আটক করা হয়েছে। আটককৃতরা বিভিন্ন সংগঠনের নাম ব্যবহার করে নদী পথে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ