বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০২:১১ অপরাহ্ন

ছাতকে সড়ক সংস্কার কাজের দায় নিচ্ছেন না কেউ!

ছাতকে সড়ক সংস্কার কাজের দায় নিচ্ছেন না কেউ!

নিউজটি শেয়ার করুন

ছাতক প্রতিনিধি: ছাতক পৌরসভার অভ্যন্তরে প্রায় ৩ বছর ধরে মাত্র এক কিলোমিটার সড়কের বেহাল অবস্থা। শুকনো মৌসুমে উড়ছে ধুলো-বালি। বর্ষায় বৃষ্টির পানিতে কাদা জমে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। সড়ক সংস্কারের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভা মেয়র বরাবরে এলাকাবাসী একাধিক আবেদন করার পরেও কোন কাজ হচ্ছে না। করেছেন। কিন্তু সড়ক সংস্কারে কার্যকরী কোন উদ্যোগ নেই। সড়ক সংস্কার কাজ না হওয়ায় চরম অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

তবে ভাঙা এই সড়ক সংস্কারের বিষয়ে পৌরসভা কর্তৃপক্ষ ও লাফার্জ- হোলসিম কোম্পানি একে অন্যের উপর দায় চাপিয়ে যাচ্ছেন। ভাঙা এই সড়কে জনসাধারনের দুর্ভোগ দিন দিন বেড়েই চলেছে। সড়কটি সংস্কার না হওয়ায় রাস্তায় ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। সাম্প্রতিক সময়ে এই সড়কে ট্রাকচাপায় এক স্কুলছাত্র নিহত হয়। সড়ক সংস্কারে স্থানীয় বিক্ষুদ্ধ এলাকাবাসী সড়ক অবরোধের কর্মসূচিও পালন করেছেন। কিন্তু ছাতক পৌরসভা কর্তৃপক্ষ সড়ক সংস্কারের দায় এড়িয়ে যাচ্ছে।

এই সড়ক পথে প্রতিদিনই উপজেলা পরিষদ, সাব-রেজিস্ট্রার কার্যালয়, রেলওয়ে স্টেশনে জনসাধারণ নিয়মিতই যাতায়াত করতে হয়। এছাড়াও ছাতক সরকারি কলেজ, সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, চন্দ্রনাথ বালিকা বিদ্যালয়, জালালিয়া মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থীরা দুর্ভোগ মেনে নিয়েই প্রতিদিন এ সড়ক দিয়েই যাতায়াত করতে হয়। গুরুত্বপূর্ণ এই সড়কে প্রতিনিয়তই লাফার্জ-হোলসিম সিমেন্ট ফ্যাক্টরির সিমেন্ট বোঝাই ট্রাক-লরি ও আকিজ গ্রুপের মালবাহী ট্রাক চলাচল করছে। সড়ক ভাঙাচোরা থাকায় যানবাহন চলাচলে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ইদানিং বৃষ্টির পানি জমে সড়কের গর্তগুলো ছোট-ছোট ডোবায় পরিণত হয়েছে।

কোর্ট রোড এলাকার বাসিন্দা মো.নুর মিয়া ও ব্যবসায়ী এএইচএম তারেক জানান- সড়কের বেহাল দশায় পায়ে হেটে যাতায়াত করতেও লোকজন বিব্রতবোধ করছেন। এ সড়ক দিয়ে রিকশা চালকরাও এখন যেতে চায় না। ফলে সড়কের নিকটবর্তী আবাসিক এলাকার বাসিন্দারা চরম দুর্ভোগে পড়ছেন।

৬নং ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন জানান- সড়ক সংস্কারের দাবিতে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে ইতিমধ্যেই বাঁশ ফেলে সড়ক অবরোধও করা হয়েছে। সড়কটি মেরামতের বিষয়ে এলাকাবাসীকে নিয়ে পৌরসভা মেয়রকে জানানোর পর আশ্বাস পাওয়া গেলেও কোন কাজ হয়নি।

পৌরসভা প্রধান প্রকৌশলী রত্নাঙ্কুর দাস বলেন- লাফার্জ-হোলসিম কোম্পানির ভারী যানবাহন চলাচলে সড়কটি চরম দুরবস্থা। সড়কটি মেরামতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লাফার্জ হোলসিম কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে। তবে এর কোন উত্তর মেলেনি।

লাফার্জ-হোলসিম কোম্পানির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান- আমাদের কর্তৃপক্ষ নিয়মিত পৌর কর পরিশোধের পাশাপাশি প্রতিটি মালবোঝাই গাড়ি এই রাস্তা ব্যবহারের জন্য নির্দিষ্ট হারে পৌর টোল প্রদান করে থাকে। এই রাস্তার সংস্কার, এলাকাবাসীর মতো আমাদেরও দাবি। অতীতে পৌরসভার অনুরোধে আমরা তাদেরকে রাস্তা সংস্কারের জন্য বিভিন্ন ভাবে সহযোগিতা করেছি। রাস্তাটি পৌরসভার আওতাধীন এবং সংস্কারের দায়িত্ব পৌরসভা কর্তৃপক্ষের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ