রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন

ছেড়ে দেয়া হয়েছে জাফর ইকবালের কক্ষ থেকে আটক তরুণকে

ছেড়ে দেয়া হয়েছে জাফর ইকবালের কক্ষ থেকে আটক তরুণকে

ড. মুহম্মদ জাফর ইকবাল (ফাইল ছবি)

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট  : জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে আটক ‘সন্দেহভাজন’ তরুণকে।

মঙ্গলবার (৮ মে) সকালে তাকে ছেড়ে দেয়া হয় বলে দুপুরে জানিয়েছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।

গতকাল সোমবার (৭ মে) দুপুরের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া আইসিটি ভবনে অধ্যাপক জাফর ইকবালের কক্ষ থেকে বের হবার সময় ওই তরুণকে আটক করেছিলেন জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরা।

ওই তরুণের নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জানা যায়, সোমবার দুপুরে নিজের কক্ষে অবস্থান করছিলেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এসময় তাঁর কক্ষে প্রবেশ করে এক তরুণ। জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছে নিজেকে শাবিপ্রবির ছাত্র পরিচয় দিয়ে দোয়া নিতে স্যারের কাছে এসেছে বলে জানায়। রাকিব জাফর ইকবালের কক্ষে প্রবেশের একটু পরেই জোহরের আযান হয়। এ সময় তিনি জাফর ইকবালকে প্রশ্ন করেন- ‘স্যার, আপনি নামাজ পড়েন কী?’

এমন প্রশ্নে সন্দেহ হয় সম্প্রতি এক তরুণের ছুরিকাঘাতের শিকার হওয়া অধ্যাপক জাফর ইকবালের। কথপোকথন শেষে তাঁর নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের এ বিষয়ে অবগত করেন তিনি। তখন পুলিশ সদস্যরা রাকিবকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় তাকে জালালাবাদ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

সোমবার রাতে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানিয়েছিলেন, সন্দেহজনক আচরণের কারণে তাকে আটক করা হয়েছে, তবে এখনো এ ব্যাপারে কোনো মামলা বা অভিযোগ দায়ের করা হয়নি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার উদ্দেশ্য সম্পর্কে সঠিক তথ্য পাবার পরই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক তরুণ ড. জাফর ইকবালের ওপর ছুরি নিয়ে হামলা চালায়। হামলায় গুরুতর আহত হন তিনি। পরবর্তীতে দীর্ঘ দুই মাস চিকিৎসা শেষে গত ২ এপ্রিল কর্মস্থলে যোগদান করেন জাফর ইকবাল। ওই হামলার পর থেকে জাফর ইকবালের নিরাপত্তায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ