শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:৪৭ অপরাহ্ন

জালালপুরে প্রবাসীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ

জালালপুরে প্রবাসীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স এর সাধারণ সম্পাদক শরীফ আহসান এবং এসোসিয়েশন সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। তারা এলাকার উন্নয়কে বাধাগ্রস্ত করতে এ ধরনের হীন কর্মকান্ডে লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের কাদিপুর গ্রামের মরহুম আব্দুল মুনিমের পুত্র শরীফ আহসান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, দক্ষিণ সুরমা উপজেলার অত্যন্ত সুপরিচিত ও প্রবাসী অধ্যুষিত এলাকা জালালপুর। প্রবাসীরা জালালপুরকে সর্বক্ষেত্রে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই আলোকে সর্বপ্রথম যুক্তরাজ্য প্রবাসীরা গঠন করেন জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, সিলেট মিলেনিয়ামের স্বত্তাধিকারী হুসেন আহমদ, জালালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল আহমদসহ যুক্তরাজ্য প্রবাসীরা এই এসোসিয়েশনের মাধ্যমেই প্রতিষ্ঠা করেছেন জালালপুর কলেজ। বড়বাঘা নদীতে নির্মাণ করা হয়েছে প্রবাসী সেতু। এছাড়া জালালপুর উচ্চবিদ্যালয়, জালালপুর সিনিয়র মাদরাসাসহ এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে এসোসিয়েশন নিয়মিতভাবে সহযোগিতা করে যাচ্ছে। সেই আলোকে বিশ্বের বিভিন্ন দেশে জালালপুরের প্রবাসীরা এসোসিয়েশনের শাখা করছেন। এরই অংশ হিসেবে ফ্রান্সে বসবাসরত জালালপুরবাসীরা গঠন করেছেন ‘জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স’। মো. আব্দুল বাছিতকে সভাপতি ও তাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গঠিত কমিটি যখন সফলভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে, ঠিক তখনি জালালপুরের গোটি কয়েক অসাধু ব্যক্তি দেশে থেকে এই এসোসিয়েশন ও তার বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা নানাভাবে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারে করে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছে এবং তাকে হেয় করছে।
শরীফ আহসান বলেন, এই চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘জালালপুর সংবাদ’, ‘মজার খবর’ ও ‘আলী আহমদ’ নামে আইডি খুলে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে আসছে। এতে এসোসিয়েশনের কার্যক্রমে ব্যাঘাত ঘটছে এবং প্রবাসীদের মনে দেশ ও এলাকা সম্পর্কে বিরূপ মনোভাব তৈরি হচ্ছে। এলাকার সামগ্রিক উন্নয়ন কাজে বিঘœ ঘটছে। ব্যক্তিগতভাবে কারো উপর আক্রোশ, সামাজিক বিরোধ কিংবা গোষ্ঠিগত বিরোধকে কেন্দ্র করে একটি জনকল্যাণমূলক এসোসিয়েশনের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে তারা কি হাসিল করতে চায়। নিঃসন্দেহে এরা এলাকার উন্নয়ন চায় না। তিনি বলেন, তাকে মামলার আসামি উল্লেখ করে প্রচারণা চালানো হচ্ছে। দেশে থাকাবস্থায় সামাজিক বিরোধের কারণে মামলা- মোকদ্দমা থাকা স্বাভাবিক। ইতিমধ্যে এসব অপ্রচারের বিরুদ্ধে এবং ফেসবুক আইডি পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি বাদী হয়ে মোগলাবাজার থানায় সাধারণ ডায়েরি করেছেন।
শরীফ আহসান আরো বলেন, এলাকার উন্নয়ন এবং প্রবাসীদের মর্যাদা রক্ষায় এলাকাবাসী ঐক্যবদ্ধ। অপপ্রচারকারীরা কখনোই সমাজের কল্যাণ চায় না। এদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা না নিলে ভবিষ্যতে প্রবাসীরা দেশ বিমুখ হয়ে পড়বেন। বাধাগ্রস্ত হবে এলাকার সামাজিক উন্নয়ন। তিনি বলেন, এসোসিয়েশনের ফ্রান্স শাখা শীঘ্রই এলাকার দরিদ্র শিক্ষার্থীদের তালিকা করে সার্বিক সহযোগিতার উদ্যোগ নিয়েছে। অষ্টম শ্রেণিতে জুনিয়র বৃত্তি চালুর পরিকল্পনা করা হয়েছে। একই সঙ্গে এলাকার অসহায় মানুষদেরকে সহযোগিতা, কন্যাদায়গ্রস্ত পিতাকে বিবাহের খরচ, ঘর নির্মাণ, টিন প্রদান, টিউবওয়েল স্থাপন কার্যক্রম অব্যাহত রয়েছে। সংবাদ সম্মেলনে জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সুলাইমান হোসেন, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মতিন, জালালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি তফজ্জুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য তপন চ ন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ