মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪১ পূর্বাহ্ন

জালালপুরে হাজী আছাব আলী বৃত্তি প্রদান অনুষ্ঠান

জালালপুরে হাজী আছাব আলী বৃত্তি প্রদান অনুষ্ঠান

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি বলেছেন, সুসন্তান গড়ে তুলতে হলে মা-বাবাকে সচেতন হতে হবে। শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠিয়ে ঘরে বসে থাকলে হবে না। তাদের প্রতি অভিভাবকদের সর্বোচ্চ যতœ নিতে হবে। প্রাথমিক শিক্ষা হচ্ছে একজন শিক্ষার্থীর মূল ভিত্তি। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা একজন ছাত্রকে ভবিষ্যতের জন্য গড়ে তুলতে প্রচুর পরিশ্রম করেন। প্রাথমিক পর্যায়ে যে শিক্ষার্থী মেধাবী হয়, সে জীবনে সফলতা লাভ করে।

তিনি বলেন, বৃত্তি পরীক্ষা শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব তৈরি করে। বেসরকারি পর্যায়ে বৃত্তি আয়োজন একটি মহৎ উদ্যোগ। এজন্য তিনি সংশ্লিষ্টদের অভিনন্দন জানান। বৃহস্পতিবার দক্ষিণ সুরমার জালালপুরে ১২তম হাজী মো. আছাব আলী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে নগদ অর্থ ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সুলাইমান হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব সাংবাদিক খালেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সিলেট সংলাপ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ ফয়জুর রহমান বলেন, দক্ষিণ সুরমা শিক্ষাক্ষেত্রে দীর্ঘকাল থেকেই একটি ঐতিহ্যবাহী এলাকা। এখানে ভারত উপমহাদেশের প্রথম মুসলিম গ্র্যাজুয়েট মৌলভী মো. দাইম এর জন্ম। এ এলাকার মানুষ সামাজিক ক্ষেত্রেও অনেক অগ্রসর। হাজী আছাব আলীর মতো একজন দানশীল ব্যক্তির নামে একযুগ যাবত বৃত্তি পরীক্ষা যারা পরিচালনা করে আসছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সহ-সভাপতি শেখ ইদ্রিছ আলী তুরণ ও এম এ শহীদ পংকী, সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন, জালালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জিল্লুর রহমান জিলন, রায়খাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিবলু রাণী দাস, সমাজকর্মী ফাহিম রহমান, রুহেল আহমদ ও শিপন আহমদ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সদস্য ও জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার আহমদ। এবার ৪০ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ