শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৫:১৫ অপরাহ্ন

জালালপুর-হাসামপুর সড়ক পাকাকরণের দাবীতে এলাকাবাসীর সভা

জালালপুর-হাসামপুর সড়ক পাকাকরণের দাবীতে এলাকাবাসীর সভা

নিউজটি শেয়ার করুন

নিউজ ডেস্কঃ দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের আজমতপুর হাসামপুর-শিবের চক সড়কের হাসামপুর গ্রামের রাস্তা পাকাকরণের জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

রোববার সকালে সড়কটি পাকাকরণের দাবীতে সভা করেছেন এলাকার শতাধিক মানুষ।

বীর মুক্তিযোদ্ধা নিম্বর আলীর সভাপতিত্বে আয়োজিত সভায় এলাকাবাসী বলেন, দীর্ঘদিন থেকেই হাসামপুর সহ এলাকার মানুষ সড়কটি পাকাকরণের জন্য স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দফতরে আবেদন জানিয়ে আসছেন। কিন্তু মাটি ভরাট ছাড়া রাস্তার কোন উন্নয়ন কাজ কোনদিনই হয় না। কয়েক হাজার মানুষের চলাচলের এই রাস্তাটি বর্ষা মৌসুমে মারাত্মক আকার ধারণ করে। বড় বড় গর্ত আর কাদামাটি মাড়িয়ে চলাচল করতে হয় এলাকাবাসীকে। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় স্কুল-কলেজ-মাদ্রাসার তিন শতাধিক শিক্ষার্থীকে। স্থানীয় জালালপুর কলেজ, জালালপুর উচ্চ বিদ্যালয়, মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কাঁদা মাড়িয়ে বইখাতা হাতে নিয়ে যেতে হয় ছাত্র-ছাত্রীদের। এতে বিদ্যালয়ে পৌছতে দীর্ঘ সময় ব্যয় হয়। অনেকেই সময়মত পরীক্ষার হলে পৌছতে পারে না। যে কারণে ফলাফল বিপর্যয় ঘটে। রোগী নিয়ে যেতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

বক্তারা বলেন, হাসামপুর গ্রামের বীর সন্তান আখলুছ আলী মহান মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। গ্রামে রয়েছেন আরো দু’জন মুক্তিযোদ্ধা। বীর মুক্তিযোদ্ধা মবশির আলী কিছু দিন পূর্বে মৃত্যুবরণ করেছেন। এসব মুক্তিযোদ্ধাদের স্বপ্ন ছিল এই রাস্তা। জীবদ্দশায় তারা রাস্তাটি পাকাকরণ দেখে যেতে চেয়েছিলেন। বর্তমানে জীবিত রয়েছেন মুক্তিযোদ্ধা নিম্বর আলী। তাঁর দাবী সরকার সড়কটি পাকাকরণের উদ্যোগ নেবে।

সভায় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোজাম্মিল আলী বলেন, আমি সংসদ সদস্যসহ দলীয় নেতাকর্মীদের বার বার এ সড়ক পাকাকরণে উদ্যোগ নেয়ার জন্য তাগিদ দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি।

সাবেক মেম্বার মোঃ শাহজাহান মিয়া বলেন, এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান কেউ কথা রাখেননি। এলাকার মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে রাস্তাটি দ্রæত পাকাকরণের উদ্যোগ নেয়ার দাবী জানান তিনি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোঃ জমির আলী, আজমান আলী, আনোয়ার হোসেন, প্রবাসী আব্দুল মতিন, নজরুল ইসলাম নজই, আব্দুল মন্নান, তনজব আলী, আব্দুল কাদির, আফতাব আলী, চান্দ আলী, লুৎফুর রহমান, মোঃ রাজু, প্রবাসী রাজী আহমদ, শানুর আলী, জুমেল আহমদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ