বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ১১:১৩ পূর্বাহ্ন

জাহালমের মামলায় সংশ্লিষ্টদের সমন্বয়হীনতা ছিল

জাহালমের মামলায় সংশ্লিষ্টদের সমন্বয়হীনতা ছিল

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:ভুল মামলায় জেল খাটা জাহালমের বিষয়ে সংশ্লিষ্ট সকলের মধ্যে সমন্বয়হীতা ছিল। দুর্নীতি দমন কমিশন (দুদক) গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে এ বিষয়টি উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, মামলার পাবলিক প্রসিকিউটরসহ (পিপি) সব পক্ষের মধ্যে সমন্বয়হীনতা ছিল।

জাহালমের বিষয়ে ২৩ পৃষ্ঠার এ প্রতিবেদনটি আজ বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে দাখিল করা হবে।

গত ২৭শে জুন জাহালমের ঘটনায় দুদকের দায় আছে কি না, তা নির্ণয় করে কমিটিকে আজ (১১ই জুলাই) আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন আদালত।

উল্লেখ্য, একটি জাতীয় দৈনিকে ‘৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে’, ‘স্যার, আমি জাহালম, সালেক না’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। টাঙ্গাইল জেলার নাগরপুরের ডুমুরিয়া গ্রামের জাহালম ‘ভুল আসামি’ হয়ে বিনা দোষে তিন বছর জেল খাটার ঘটনায় প্রকাশিত ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাসগুপ্ত। ওই প্রতিবেদনটি আদালতে উপস্থাপনের পর স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ আদেশে দেন হাইকোর্ট। একইসঙ্গে ৩৩ মামলার মধ্যে মোট ২৬ টিতে ‘ভুল’ আসামি হয়ে জেল খাটার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে দুদক চেয়ারম্যানের প্রতিনিধি ও মামলার বাদীসহ চারজনের ব্যাখ্যা শোনেন আদালত। এরপর জাহালমকে ২৬ মামলায় জামিন দেন হাইকোর্ট।।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ