বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১২:৫৩ পূর্বাহ্ন

জিন্দাবাজারে ৩২টি পাখি উদ্ধার, বিক্রেতা আটক

জিন্দাবাজারে ৩২টি পাখি উদ্ধার, বিক্রেতা আটক

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ব্লু ওয়াটার শপিং সিটির কাছে বিক্রির সময় ১২টি বালিহাঁস ও ২০টি ঘুঘু পাখি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে পাখিগুলো উদ্ধার করা হয়। এ সময় এক পাখি বিক্রেতাকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তির নাম মাহতাব হোসেন। তিনি গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের বারকোট গ্রামের বাসিন্দা। এ সময় তার সাথে থাকা দুই সহযোগী পালিয়ে যান।

পাখিসহ আটক ব্যক্তিকে বন বিভাগের সিলেট টাউন রেঞ্জ কর্মকর্তা হাসমত আলীর কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ভূমিসন্তান বাংলাদেশ ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন, সিলেটের সংগঠকরা।

জানা গেছে, প্রথমে কৌশলে পাখিসহ ৩ বিক্রেতাকে আটক করে রাখেন ভূমিসন্তান বাংলাদেশের সংগঠক শাকিল আহমদ সোহাগ, বিপ্লব দেব ও মাহবুব আলম তালুকদার। এরপর তারা বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিমকে খবর দিলে তিনি আসার আগেই ২ জন বিক্রেতা পালিয়ে যান। পরে ১ জন বিক্রেতাকে ৩২টি পাখিসহ আটক বন বিভাগ সিলেটের কাছে হস্তান্তর করা হয়।

ভূমিসন্তান বাংলাদেশের সংগঠক শাকিল আহমদ সোহাগ জানান, তিন বিক্রেতা পাখিগুলো খাঁচায় করে নিয়ে এসে ব্লু ওয়াটার শপিং সিটির নিচে বিক্রি করছিলেন। এমনকি তারা ক্রেতাদের ফোনে যোগাযোগ করে নিয়ে আসছিলেন। এর আগে অনেকগুলো পাখি তারা বিক্রি করেছেন। এটি দেখে তিন পরিবেশকর্মী পাখি বিক্রেতাদের কৌশলে আটক করে রাখেন। সাথে সাথে অন্য পরিবেশকর্মীদের সঙ্গে যোগাযোগ করলে সবাই ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই ২ জন বিক্রেতা পালিয়ে যায়। আটক ১ জনকে বন বিভাগের হাতে তোলে দেয়া হয়েছে। একই সাথে ১২টি বালিহাঁস ও ২০টি ঘুঘু পাখি উদ্ধার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, পাখিগুলো অবমুক্ত করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ