রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৭ পূর্বাহ্ন

জেফ বেজোসের ফোনে আড়ি পেতেছিল সৌদি

জেফ বেজোসের ফোনে আড়ি পেতেছিল সৌদি

জেফ বেজোস। ছবি: সংগৃহীত

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রভিত্তিক অনলাইন বিক্রয় প্রতিষ্ঠান আমাজনের নিরাপত্তাপ্রধান গেভিন ডে বেকার বলেছেন, জেফ বেজোসের ফোনে আড়ি পেতেছিল সৌদি আরব।

এর মাধ্যমে দেশটি বেজোসের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়েছে। এরই ধারাবাহিকতায় গত জানুয়ারিতে বেজোস ও লরেন সানচেজের মধ্যে ‘ঘনিষ্ঠ বার্তা’ প্রকাশ করা হয়। খবর দ্য গার্ডিয়ানের।

ডেইলি বিস্ট-এ লেখা এক নিবন্ধে জেফ বেজোসের পক্ষ থেকে এ বিষয়ে আলোকপাত করে বেকার বলেন, ২০১৯ সালের জানুয়ারিতে জেফ বেজোস ও সাবেক টিভি উপস্থাপিকা লরেন সানচেজের গোপন টেক্সট মেসেজসংক্রান্ত খবর সংবাদমাধ্যমে ফাঁস হয়।

ন্যাশনাল এনকোয়ারার নামে একটি ট্যাবলয়েড পত্রিকায় এ খবরটি প্রকাশিত হয়। এতে জেফ বেজোসের সঙ্গে লরেন সানচেজের প্রণয়ঘটিত সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করা হয়।

এর পর গত ফেব্রুয়ারিতে ন্যাশনাল এনকোয়ারারের বিরুদ্ধে ব্ল্যাকমেইলের অভিযোগ তোলেন জেফ বেজোস।

এক ব্লগপোস্টে তিনি বলেন, বান্ধবীর সঙ্গে তোলা গোপন কিছু ছবি নিয়ে তাকে বিপাকে ফেলার চেষ্টা করছে ন্যাশনাল এনকোয়ারার। আর পত্রিকাটির মূল প্রতিষ্ঠান আমেরিকান মিডিয়া ইনকর্পোরেশনের (এএমআই) সঙ্গে যোগসাজশ রয়েছে সৌদি আরবের।

গেভিন ডে বেকার বলেন, তদন্তকারী এবং একাধিক বিশেষজ্ঞ বেজোসের ফোনে সৌদি আরব আড়ি পেতেছিল বলে জানিয়েছেন। এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে ওয়াশিংটনে নিযুক্ত সৌদি দূতাবাসের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জেফ বেজোসের মালিকানাধীন দ্য ওয়াশিংটন পোস্টের কাভারেজ নিয়ে অস্বস্তি রয়েছে সৌদির।

ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে খুন হওয়া খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সংবাদমাধ্যমে সৌদি আরবের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম এসেছে।

তবে এই হত্যাকাণ্ডের সঙ্গে বেজোসের ফোনে আড়ি পাতার সম্পর্ক থাকতে পারে বলে জানিয়েছেন বেকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ