বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:৫০ অপরাহ্ন

জেল হত্যা দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জেল হত্যা দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : জেল হত্যা দিবসে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও শহীদ জাতীয় নেতাদের শ্রদ্ধায় স্মরণ করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, ৭ই নভেম্বরের মধ্যে চলমান সংলাপ শেষ হবে। সংলাপে বিএনপি সন্তুষ্ট না হলেও ঐক্যফ্রন্টের সভাপতি ডক্টর কামালের ইতিবাচক মন্তব্যকেই গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ।

১৯৭৫ সালের ১৫ই আগষ্টের রাতে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ৭ই নভেম্বর জেল খানায় নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, মোহাম্মদ মনসুর এবং কামারুজ্জামানকে।

সেই নির্মম হত্যাকাণ্ডের শহীদদের স্মরণ করে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর দলীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে যুবলীগ, ছাত্র লীগ, কৃষক লীগসহ শ্রদ্ধা নিবেদনে অংশ নেন সর্বস্তরের মানুষ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, এ পর্যন্ত ৬১ চিঠিতে প্রায় ৮০টির মতো দল সংলাপে অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করেছে। সংলাপে বিএনপি সন্তুষ্ট নয়-এমন মন্তব্যের জবাব দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংলাপের আড়ালে কেউ যদি কোনো ষড়যন্ত্রের চেষ্টা করে তা মোকাবিলায় প্রস্তুত আছে আওয়ামী লীগ।

শোকাবহ এই দিনে বনানী কবরস্থানেও শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ।

ইতিহাসের এ জঘন্য হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদের খুঁজে বের করার দাবি জানিয়েছে জাতীয় ৪ নেতার পরিবার। জাতীয় ৪ নেতার আত্মত্যাগ থেকে নতুন প্রজন্মকে শিক্ষা নিতে বলেছেন ৪ শহীদ নেতার গর্বিত সন্তানেরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ