শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৬:১৪ অপরাহ্ন

জৈন্তাপুরে বিজিএফের ৩৪বস্তা চালসহ আটক ৪

জৈন্তাপুরে বিজিএফের ৩৪বস্তা চালসহ আটক ৪

নিউজটি শেয়ার করুন

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলার উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বিজিএফের আওতায় অতিদরিদ্রদের বরাদ্ধকৃত ৫০কেজির ৩৪বস্তা চাউল পাঁচার কালে ৪জনকে আটক করে স্থানীয়রা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ১৫মে মঙ্গলবার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অতি দরিদ্রদের মধ্যে চাউল বিতরন শুরু করে ইউনিয়ন পরিষদ। চাউল বিতরন শেষে ঐদিন সন্ধ্যায় সাড়ে ৭টায় ইউনিয়ন পরিষদ হতে বিজিএফের ৩৪বস্তা চাউল বোঝাই করে পাঁচার কালে স্থানীয় জনতা চতুল বাজার সংলগ্ন সরুখেল নামক স্থানে গাড়ীসহ ৪জন চাউল পাঁচারকারীকে আটক করে। তাৎক্ষণীক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম কে অবহিত করা হয়।

খবর পেয়ে সহকারী কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ এবং জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খাঁন মোঃ মাইনুল জাকির কে জনতার হাতে আটককৃত চাউল উদ্ধারের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে আটককৃত ৪ব্যক্তিসহ ৩৪বস্তা চাউল বোঝাই গাড়ী উদ্ধার করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে।

আটককৃতরা হল- গাড়ী চালক এখলাছুর রহমান, উপজেলার চারিকাটা ইউনিয়নের রামপ্রসাদ গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে জিয়াউল হক, জিয়াউল হকের ছেলে বদরুল ও দরবস্ত ইউনিয়নের চাল্লাইন গ্রামের মৃত মুহিবুল হকের ছেলে আব্দুর রহিম।

স্থানীয় সচেতন মহল আরও জানান, বিজিএফ চাউল ও নগদ টাকা বিতরন করা সম্পূর্ণ দায়ভার ইউপি চেয়ারম্যানের। কিন্তু কিভাবে তিনি চাউল বিতরন করলের যেখানে বিজিএফের চাউল পাঁচার করা হয়। ইউনিয়নের দরিদ্র মানুষেরা সকাল হতে বিকেল পর্যন্ত যেখানে চাউল পায় না সেখানে বিজিএফয়ের চাউল পাঁচার হয়ে থাকে এ নিয়ে উপজেলা জুড়ে চলছে আলোচনা সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতন মহল ইউপি চেয়ারম্যানের দায় এড়াতে পারেন না বলে অভিযোগ তুলোন।

ইউনিয়নের চাউল পাঁচার করা হয় কিন্তু একজন ইউপি চেয়ারম্যান জানেন না বিষয়টি রহস্য জনক। বিশ্বস্থ সূত্রে দাবী ৬নং ওয়ার্ড সদস্য মারুফ আহমদ ইউপি সচিব দুখু মহা পাত্রের নেতৃত্বে ২নং ওয়ার্ড সদস্য জালাল উদ্দিন, ৩নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন, ৪নং ওয়ার্ড সদস্য জামাল, ৫নং ওয়ার্ড সদস্য মামুন, ৮নং ওয়ার্ড সদস্য জমশেদ এবং ৯নং ওয়ার্ড সদস্য হাজির আলীর নেতৃত্বে চাউল পাঁচার করা হয়েছে বলে দাবী করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ