সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৯:৩০ পূর্বাহ্ন

জৈন্তাপুর ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ বরখাস্ত

জৈন্তাপুর ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ বরখাস্ত

নিউজটি শেয়ার করুন

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেপুর (হরিপুর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতেপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আব্দুর রশিদকে সাময়িক ভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল­ী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়- গত ০৬ নভেম্বর স্থানীয় সরকার, পল­ী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের স্মারক নং-৪৬.০০.৯১০০.০১৭.২৭.০০৫.১৬-৮২৭ মোতাবেক জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলা নং-০৪/২০১৩ (যা দক্ষিণ সুরমা থানার মামলা নং-০৩, তারিখ ০৪-০৭-২০০৮ এবং দক্ষিণ সুরমা থানার জি.আর মামলা নং-১৫৩/২০০৮ হতে উদ্ভুদ্ধ)। গত ১২ আগষ্ট ২০১৮ তারিখে মামলার রায়ে মোঃ আব্দুর রশিদকে ২ বছরের সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড আনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(৪)(খ) ধারা অনুযায়ী জনস্বার্থে তাঁর ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানকে তাঁর স্বীয় পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। আদেশটি জনস্বার্থে জারী করা হলো মর্মে এবং অভিলম্বে কার্যকর করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে পত্র প্রেরণ করেন মন্ত্রনালয়ের উপসচিব মোঃ ইফতেখার আহমদ চৌধুরী।

অপরদিকে গত ৭ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ, ইপ-১ অধিশাখা এর স্মারক নং-৪৬.০০. ৯১০০.০১৭.২৭. ০০৫.১৬-৮২৭, তারিখ মোতাবেক নিদের্শ প্রাপ্ত হয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় স্মারক নং-০৫.৪৬.৯১৫৩.০০৩.০৩.১২০.১৭. ১১৮৬ (১০), তারিখ ০৭-১১-২০১৮ পত্র মোতাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ এর বিরুদ্ধে আনীত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত পরিষদের ১নং ওয়ার্ড সদস্য ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাহিরের কাছে দায়িত্বভার হস্তান্তরের জন্য বলা হয়। উপজেলা প্রশাসনের পত্র প্রাপ্তির পর গত ১২ নভেম্বর সোমবার প্যানেল চেয়ারম্যান আব্দুল কাহিরের কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মৌরিন করিম বলেন- সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের আদেশ প্রাপ্তি হয়ে ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ