রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৮:৪৩ পূর্বাহ্ন

ঝুলিতে ঝলমল করছে জাতীয় সম্মান, নেই ‘চাঁদনি’

ঝুলিতে ঝলমল করছে জাতীয় সম্মান, নেই ‘চাঁদনি’

নিউজটি শেয়ার করুন

বিনোদন ডেস্ক : দীর্ঘদিনের একটা আক্ষেপ ছিল জাতীয় পুরস্কার পাওয়ার। দূর থেকে শুধু হাতছানি দিয়ে গেছে এটি! দেখা দেয়নি। তবে এবার ধরা দিয়েছে। এ বছর সেই জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। কিন্তু তাতে কি? যার মাথায় দেয়া হবে এই তাজ তিনিই তো নেই। তিনি আর কেউ নন, তিনি সিনেদুনিয়ার অন্যতম উজ্জ্বল নক্ষত্র, বলিউডের নারী সুপারস্টার শ্রীদেবী কাপুর।

শুক্রবার বলিউডের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এ বছর জাতীয় মঞ্চে সেরা অভিনেত্রীর তাজ উঠেছে শ্রীদেবীর মাথায়। বহুদিনের আক্ষেপের মধ্যে আজ ‘বলিউড চাঁদনির’ ঝুলিতে ঝলমল করছে জাতীয় সম্মান। ‘মম’ ছবির সুবাদে শ্রীদেবী সেরা অভিনেত্রী সম্মানে ভূষিত হয়েছেন। কিন্তু এসব পাওয়ার আগেই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন এ অভিনেত্রী। খবর হিন্দুস্তান টাইমসের।

ফিল্ম ফেয়ার থেকে শুরু করে বিগ স্টার অভিনেত্রীর বাড়িতে থরে থরে সাজানো রয়েছে নানান পুরস্কার। সেখানেই জায়গা পাবে জাতীয় সম্মান। কিন্তু তা নিজের হাতে করে রাখবেন না শ্রীদেবী। তাই সম্মান মিললেও, মিটল না বলিউডের এ নারী সুপারস্টারের আক্ষেপ।

গত বছর ১৪ জুলাই মুক্তি পেয়েছিল ‘মম’। যা বস্তাপচা সৎ মা-মেয়ের মন কষাকষির কোনো কাহিনি নয়। বর্তমান সমাজে মা-মেয়ের পবিত্র সম্পর্কের গল্পই তুলে ধরা হয়েছে ছবিটিতে। আর ছবির এ গল্পে মায়ের চরিত্রে অভিনয় করেন শ্রীদেবী। যদিও এ চরিত্র শ্রীদেবীর নতুন নয়।

‘মম’ ছবিতে মেয়ের জন্য সমাজ ও দেশের আইন ব্যবস্থার সঙ্গে লড়াই এবং নিজের জীবনে বেঁচে থাকার ফুরিয়ে আসা রসদ নিয়ে মায়ের ভূমিকায় শ্রীদেবীর অভিনয় বলিপাড়ার একবাক্যে সবাই বলেছেন অনবদ্য। তাই তো আজ জাতীয় সম্মান এসেছে নায়িকার ঝুলিতে।

তবে জাতীয় সম্মান পেলেও, তা ধরে দেখার আক্ষেপটা কিন্তু রয়েই গেল এই কিংবদন্তি নায়িকার।

বনি কাপুর সদ্য এক টুইটে লিখেছেন, আমি আজ খুব আনন্দিত। কিন্তু একটাই দুঃখ, যদি ও থাকত (শ্রীদেবী)। এটা ওর প্রথম জাতীয় সম্মান। অনেক কিছু মনে পড়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাতে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ৫৪ বছর বয়সী বলিউড নারী সুপারস্টার শ্রীদেবী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ