সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৩:০৫ পূর্বাহ্ন

টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে রাশিয়া

টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে রাশিয়া

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: ‘শিরোকি পোস্তার দালিয়া, মেচটি আই ডলিয়া উজ্জিনি’ রাশিয়ার জাতীয় সংগীতের একটি লাইন। বাংলার মানে করলে দাঁড়ায়, ‘আমাদের স্বপ্ন দেখার জন্য এবং বাঁচার জন্য আছে বিস্তৃত আকাশ।’ স্পেনের বিপক্ষে তাই বড় স্বপ্ন দেখেছে রাশিয়া। কারণ তাদের জাতীয় সংগীত অনুযায়ী স্বপ্ন দেখার নেই কোন মানা। সেই সাহসে স্পেনের বিপক্ষে চোখে চোখ রেখে খেলেছে রাশিয়া। পুরো ১২০ মিনিট আটকে রাখলো টপ ফেবারিট স্পেনকে। শেষে টাইব্রেকারে ৪-৩ গোল ব্যবধানে স্পেনকে হারিয়ে শেষ আটে চলে গেছে স্বাগতিক রাশিয়া।

প্রথমার্ধের ১-১ গোলে সমতার পর দ্বিতীয়ার্ধেও সেই ১-১ গোলেল সমতায় শেষ হয় স্পেন-রাশিয়া ম্যাচটি। এরপর দুই অর্ধে ৩০ মিনিটের খেলাও সমতায় শেষ হয় ম্যাচ। শেষে রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্ব পড়ায় প্রথম টাইব্রেকারে। এর আগে দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে এসে প্রথম অতিরিক্ত সময়ে গড়ায় রাশিয়া বিশ্বকাপ।

ম্যাচের মাত্র ১১ মিনিটের মাথায় আত্মঘাতি গোল খেয়ে পিছিয়ে পড়ে স্বাগতিক রাশিয়া। তবে ম্যাচের ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে রাশিয়া। দলটির স্ট্রাইকার ডজুবা গোল করেন ১-১ সমতায় আনেন ম্যাচ। এই সমতায় শেষ হয় প্রথমার্ধ।

প্রথমে জর্বি আলবাকে ফাউল করায় স্পেন বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায়। তা থেকে হেড করার জন্য গোলের লাইনে থাকা সের্গিও রামোসকে ট্যাকল করেন রাশিয়ার খেলোয়াড়। রামোসকে নিয়ে পড়েই যান ইগনাশিভিচ। আর বল এসে লাগে পায়ে। কোন প্রকার শট বা চাপ তিনি বলে প্রয়োগ করেননি। তাতেই বল ঢুকে গেলো নিজেদের জালে। স্পেন ১-০ গোলের লিড নেয় রাশিয়ার বিপক্ষে।

এরপর ম্যাচের ৪১ মিনিটে রাশিয়ার ক্রস ঠেকাতে লাফিয়ে ওঠেন পিকে। কিন্তু হাতটা রাখেন ওপরে। যাতে করে প্রতিপক্ষ ফুটবলারের হেড করতে অসুবিধা হয়। কিন্তু এটাই হলো কাল। হেড পেয়ে গেলেন রাশিয়ার ফুটবলার এবং তার হেড থেকে বল এসে লাগল পিকের হাতে। পিকে হলুদ কার্ডও দেখলেন। রাশিয়াকে পেনাল্টিও দিয়ে দিলেন। তা থেকে গোল করে সমতায় ফেরে রাশিয়া।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ