সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১২:২২ অপরাহ্ন

টানা বৃষ্টির কারণে দুর্ভোগে দক্ষিণ সুনামগঞ্জের জনজীবন

টানা বৃষ্টির কারণে দুর্ভোগে দক্ষিণ সুনামগঞ্জের জনজীবন

নিউজটি শেয়ার করুন

নওরোজ আরেফিন নাহিদ- দক্ষিণ সুনামগঞ্জ:: গত কয়েক দিনের টানা বর্ষণে অচল হয়ে পরেছে দক্ষিণ সুনামগঞ্জের সাধারণ মানুষের জীবন। লাগাতার বৃষ্টিপাতে দক্ষিণ সুনামগঞ্জের সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। বিড়ম্বনার শিকার হতে হচ্ছে ছাত্র-ছাত্রী এবং কর্মজীবীদের। বর্ষাকালের এই দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের ও খেটে খাওয়া সাধারণ মানুষ, বিপন্ন তাদের জীবন ও জিবীকা।

গুড়িগুড়ি ও ভাড়ি বৃষ্টি হচ্ছে গত কয়েক দিন ধরে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে পানিবন্ধী আছে অনেক সাধারণ পরিবার, ফলে সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে চরম দূভোর্গ। দিনভর বৃষ্টি হওয়ায় পর্যাপ্ত পরিমাণে গাড়ী চলছে না। গাড়ী সংকটে বেশ কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে সাধারণ মানুষদের।
দক্ষিণ সুনামগঞ্জের বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতি কম। উপজেলার ঐতিহ্যবাহী পাগলা বাজারের কয়েকজন দোকানদার জানান, গত কয়েকদিনের বৃষ্টিতে তাদের তুলনামূলক বিক্রি হচ্ছে অনেক কম। শুধু তাই নয় গত কয়েক দিনের বৃষ্টিতে স্কুল, কলেজ, ব্যাংকসহ সব প্রতিষ্ঠানেই লোকজনের উপস্থিতি অনেকটা কম। সামান্য বিরতি দিয়ে ঘনঘন বৃষ্টির কারণে ঘর থেকে বের হতেই পারেন নি অনেকেই।
এদিকে আবহাওয়ার এ পরিবর্তনে ভাইরাসজনিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই। জ্বর, কাশি ও সর্দিতে ভোগছেন ছোট ও বয়স্ক লোকেরা। দিনমজুরেরা কাজ হারিয়ে ঘরে বসে আছেন, টানা বৃষ্টিতে তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। কাঁচা/পাঁকা সব ধরণের রাস্তা কাদায় দূর্গন্ধময় হয়ে পড়েছে।
পশ্চিম পাগলা ইউনিয়ন এলাকার কয়েকজন শ্রমিক জানান, আমরা কয়েক দিন ধরে বৃষ্টির কারনে কাজে যেতে না পারায় অনেক কষ্টে দিন পার করছি। তারা আরো জানান, ঘন ঘন বৃষ্টির কারনে কাজে যেতে না পারায় ঘরের চুলোতে আগুন জ্বলছেনা। পরিবার-পরিজন নিয়ে অনেক কষ্টে দিন যাপন করতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ