সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৬:৫৯ অপরাহ্ন

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেওয়ার পর নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন টেকনোক্র্যাট কোটায় নিয়োগ পাওয়া চার মন্ত্রী।মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর লেখা পদত্যাগপত্র জমা দেন মন্ত্রিপরিষদ বিভাগে। সেখান থেকে এই পদত্যাগপত্র যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

মন্ত্রিপরিষদ বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

পদত্যাগপত্র জমা দেওয়া চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন— বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

এর আগে, দুপুরে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর অনানুষ্ঠানিক এক বৈঠকে প্রধানমন্ত্রী টেকনোক্র্যাট চার মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিয়েছিলেন বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আজকের মন্ত্রিসভার আনুষ্ঠানিক বৈঠক শেষে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন। অন্যরা স্ব-পদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনা জানার পর এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, পদত্যাগের বিষয়ে আনুষ্ঠানিক কোনো নির্দেশনা পাইনি। তবে আমরা যেকোনো নির্দেশনা পালনে প্রস্তুত। নির্দেশনা পেলে একঘণ্টার মধ্যে প্রজ্ঞাপন জারি করা সম্ভব হবে।

পরে এ বিষয়ে জানতে চাইলে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার মোবাইল ফোনে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে প্রস্তুত তিনি।

একই কথা বলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমানও। তিনি  বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই পদত্যাগ করবেন ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ