বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৪২ অপরাহ্ন

টিকে থাকতে পারলো না নিখোঁজ ইলিয়াসের পরিবার

টিকে থাকতে পারলো না নিখোঁজ ইলিয়াসের পরিবার

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: শেষ পর্যন্ত নির্বাচনী লড়াইয়ে টিকে থাকতে পারলো না সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী ও ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পরিবার।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন বৈধ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রয়েছে আপিল বিভাগে। হাইকোর্টের দেয়া আদেশ বহাল থাকায় বিএনপির এই প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারবেন না।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের নেতৃত্বে সাত বিচারপতির বেঞ্চে শুনানি শেষে ‘নো’ অর্ডার দেয়া হেয়ছে। ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। আদালতে লুনার পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী ইয়াহহিয়া চৌধুরীর রিটের পরিপ্রেক্ষিতে ১৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে তার মনোনয়নপত্রের ওপর স্থগিতাদেশ দেন। ঐ আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করেন লুনা।

আবেদনে বলা হয়, চলতি বছরের ১ আগস্ট চাকরি থেকে পদত্যাগ করেন লুনা। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১২(চ) অনুযায়ী প্রজাতন্ত্র বা কোন সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষ বা প্রতিরক্ষা পরিষেবা থেকে পদত্যাগ বা অবসরের পর কমপক্ষে তিন বছর অতিক্রান্ত হতে হবে।

তাহসিনা রুশদী লুনা ছাড়াও তার পুত্র আবরার ইলিয়াস অর্ণব ও ভাই আসকির আলী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। রিটার্নিং কর্মকর্তা লুনার মনোনয়পত্র বৈধ ঘোষণার পর পুত্র ও দেবর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। শেষে একমাত্র প্রার্থী ছিলেন ইলিয়াসের স্ত্রী লুনা। আদালতের এই আদেশের পর কেবল ইলিয়াসের পরিবার নয়, বিএনপি সিলেট-২ আসনে নির্বাচন থেকে ছিটকে পড়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ