বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪০ পূর্বাহ্ন

ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে ছাত্রদল

ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে ছাত্রদল

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে জাতীয়তাবাদী ছাত্রদল। নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা ১০ টাকার বিনিময়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রির উদ্বোধন করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। এই দুজন ছাত্রদলের সাবেক সভাপতিও ছিলেন।

মনোনয়ন বিক্রির সময় ছাত্রদলের বর্তমান সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ সংগঠনটির আরও নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ‘আমরা ডাকসু নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে ইতিবাচক। আজ মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।’

ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী বলেন, ‘দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেওয়া হচ্ছে। আগ্রহীদের মধ্য থেকে চূড়ান্ত প্যানেল নির্ধারণ করা হবে।’

বিশ্ববিদ্যালয়ের যেকোনও বিভাগে স্নাতক বা স্নাতকোত্তরে অধ্যয়নরত, বিশ্ববিদ্যালয় থেকে নিয়মিত স্নাতকোত্তর শেষে দ্বিতীয় স্নাতকোত্তর (সান্ধ্যকালীন) কিংবা এমফিলে অধ্যয়নরত ৩০ বছর বয়সসীমার মধ্যে থাকা যেকোনও শিক্ষার্থী নির্বাচনে প্রার্থী হতে পারবেন। সেই হিসেবে ছাত্রদলের চার শীর্ষ নেতার কারও ছাত্রত্ব না থাকায় তারা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।
ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ভর্তি হন। সাধারণ সম্পাদক আকরামুল হাসান ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ২০০২-০৩ শিক্ষাবর্ষে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে এবং সাধারণ সম্পাদক আবুল বাশার ২০০৩-০৪ শিক্ষাবর্ষে তৎকালীন সংস্কৃত ও পালি বিভাগে (বর্তমানে বিভাগটির নাম পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগ) ভর্তি হন।

ডাকসুর কেন্দ্রীয় সংসদে ২৫টি পদে নির্বাচন হবে, আর প্রতিটি হল সংসদে হবে ১৩টি পদে। ফলে একজন ভোটার মোট ৩৮টি ভোট দিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ