বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২২ অপরাহ্ন

ডাকসু নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি

ডাকসু নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (৯ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা জানান।

সকালে রাজধানীর শাহবাগ থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ডাকসু নির্বাচনে কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ ইতোমধ্যে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে। সেক্ষেত্রে আমরা সম্পূর্ণভাবে ঢাবি কর্তৃপক্ষকে সহযোগিতা করব। ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের প্রস্তুতি রয়েছে।

ডিএমপি কমিশনার জানান, ডাকসু নির্বাচনকে ঘিরে আমরা রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মচারী, কর্মকর্তা এবং কর্তব্যরত ছাড়া বিশ্ববিদ্যালয়ে কাউকে ঢুকতে দেওয়া হবে না। সেক্ষেত্রে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিং, এই সাতটি জায়গায় ব্যারিকেড বসানো হবে।

আছাদুজ্জামান মিয়া জানান, সেখান দিয়ে শুধু বৈধ পাসধারীরা প্রবেশ করতে পারবেন। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবেন না। স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে। সাংবাদিকদের মধ্যে ইলেকট্রনিক্স মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার একজন ক্যামেরাম্যান এবং দুইজন সাংবাদিক ডিউটি পাস সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবে। কোনো রকম দাহ্য পদার্থ নিয়ে ঢাবির ভেতরে প্রবেশ করা যাবে না।

তিনি বলেন, আমরা প্রস্তুত থাকব, যখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের নির্দেশ দেবে, আমরা দায়িত্ব পালন করব। হলে হলে ভোট কেন্দ্র হবে, প্রত্যেক ভোটকেন্দ্র সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর্চওয়ে মেটাল ডিটেক্টর থাকবে, তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে। নির্দিষ্ট শিক্ষকবৃন্দ, প্রক্টরিয়াল বডি ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ