সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৯ পূর্বাহ্ন

ডা. ফিলিপের অধীনে কাদেরের চিকিৎসা শুরু

ডা. ফিলিপের অধীনে কাদেরের চিকিৎসা শুরু

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়েছে।

সোমবার (৪ মার্চ) বাংলাদেশ থেকে বিকেলে রওনা হয়ে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স বাংলাদেশ সময় রাত পৌনে ৮টার দিকে সিঙ্গাপুরের সেলেটার বিমানবন্দরে পৌঁছে।

সেখান থেকে সরাসরি তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ’র ৩০০৮ নম্বর কেবিনে রাখা হয়। এরপর ডা. কোহ সিয়াম সুন ফিলিপের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

এয়ার অ্যাম্বুলেন্সেও আওয়ামী লীগের এই নেতার অবস্থা স্থিতিশীল ছিল এবং ব্লাড প্রেসার ছিল ১৩৫/৭৮।

ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সচিব গৌতম চন্দ্র বার্তাসংস্থা ইউএনবিকে জানান, সিঙ্গাপুরের বিমানবন্দর থেকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়।

এর আগে সোমবার বিকেল ৪টা ১৩ মিনিটে ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্সটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ওবায়দুল কাদেরের সঙ্গে তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং তার ব্যক্তিগত চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরে গেছেন।

এ ছাড়া ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে কাদেরকে দেখভাল করার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ছিলেন মাউন্ট এলিজোবেথ হাসপাতালের দু’জন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান।

রবিবার (৩ মার্চ) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে তাকে সিসিইউতে ভর্তি করা হয়। ওইদিন সন্ধ্যা পৌনে ৬টায় ব্রিফিংয়ে বিএসএমএমইউ-এর কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ আলী আহসান ওবায়দুল কাদেরের সার্বিক অবস্থার কথা জানান। পরে রাত ৮ টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন সদস্যদের বিশেষজ্ঞ চিকিৎসক দল বিএসএমএমইউ হাসপাতালে পৌঁছেছেন।

এদিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে রবিবার হাসপাতালে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদ, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া কাদেরকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ