মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৫:৪৬ অপরাহ্ন

‘ডিআইজি মিজানের বিরুদ্ধে মামলা হবে’

‘ডিআইজি মিজানের বিরুদ্ধে মামলা হবে’

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে প্রয়োজনে মামলা করা হবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সাংবাদিকদের দুদক সচিব মো. শামসুল আরেফিন বলেন, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে প্রয়োজনে তদন্তে অসহযোগিতার মামলা করা হবে।

তিনি বলেন, দুদকের অনুসন্ধান দলের কাছে সম্পদের কিছু নথিপত্র জমা দেয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের মধ্যে তা না দেয়ায় এ ব্যবস্থা নেয়ার কথা ভাবছেন তারা।

শামসুল আরেফিন বলেন, দুদকের অনুসন্ধানের জন্য কিছু নথি রোববারের মধ্যে দুদকে নিয়ে আসার কথা ছিল ডিআইজি মিজানের। কিন্তু তিনি রোববারের মধ্যে জমা দেন নাই। এভাবে যদি তদন্তে অসহযোগিতার ধারা অব্যাহত থাকে তাহলে দুদক আইনের ১৯/৩ ধারা মোতাবেক তার বিরুদ্ধে মামলা করা হবে।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু করে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত টানা সাড়ে ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুদক।

এরপর দুদক থেকে বেরিয়ে দুঃখ প্রকাশ করেন ডিআইজি মিজানুর রহমান।

এদিন দুদক কার্যালয় থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সাংবাদিক এক ভদ্র মহিলার সঙ্গে আমার কনভারসেশন হয়েছে, এজন্য আমি স্যরি। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, এ বিষয়ে আমি বলব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আমার বিরুদ্ধে ইনকোয়ারি আছে, সুতরাং উনারাই ভালো বলতে পারবেন, কতটুকু প্রমাণিত হয়েছে, কতটুকু প্রমাণিত হয়নি।

ডিআইজি মিজান আরও বলেন, ‘দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয়েছে। আমার ট্যাক্স ফাইলের বাইরে আমার কোনো সম্পদ নেই, বাকিটুকু আপনারা তদন্ত কর্মকর্তাকে জিজ্ঞেস করতে পারেন।’

প্রসঙ্গত, ডিআইজি মিজান পুলিশের উচ্চপদে থেকে তদবির, নিয়োগ, বদলিসহ নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে নানা উপায়ে শতকোটি টাকার মালিক হন বলে দুদকে অভিযোগ আসে।

এই অভিযোগ যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের জন্য গত ১০ ফেব্রুয়ারি দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করে দুদক। চাকরিজীবনে তিনি ক্ষমতার অপব্যবহার করে নানা উপায়ে শতকোটি টাকার মালিক হয়েছেন। তার নামে-বেনামে বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট ও জমি রয়েছে। একাধিক ব্যাংক হিসাবে রয়েছে বিপুল অর্থ ও ফিক্সড ডিপোজিট।

এমনকি দেশের বাইরে অর্থপাচারেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ