সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০২:০৮ পূর্বাহ্ন

“ডেঙ্গু টেস্ট : ল্যাবএইড ও ইবনে সিনাকে জরিমানা”

“ডেঙ্গু টেস্ট : ল্যাবএইড ও ইবনে সিনাকে জরিমানা”

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে রাজধানীর ল্যাবএইড ও ইবনে সিনা হাসপাতালকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ভুক্তভোগীদের অভিযোগে মঙ্গবলার (৩০ জুলাই) শুনানি শেষে প্রতিষ্ঠান দু’টিকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুর চিকিৎসার জন্য বিভিন্ন টেস্টের ফি নির্ধারণ করে দিয়েছে। কিন্তু রাজধানীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল রোগীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত টাকা আদায় করছে। বিভিন্ন হাসপাতালের বিরুদ্ধে গ্রাহক এ ধরনের ১৬টি অভিযোগ দিয়েছেন।

তিনি বলেন, অভিযোগের শুনানি শেষে ল্যাবএইড হাসপাতালকে ৫০ হাজার টাকা ও ইবনে সিনা হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার ৫০০ টাকায় ডেঙ্গু টেস্ট ১২শ টাকা রাখার অপরাধে পপুলার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদফতর।

গত রোববার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুর চিকিৎসার ফি নির্ধারণ করে দিয়েছে। সরকার নির্ধারিত ফি অনুযায়ী ডেঙ্গু টেস্টের (ডেঙ্গু Ns1 পরীক্ষা) ফি ৫০০ টাকার বেশি নেওয়ার যাবে না। যার পূর্ব মূল্য ছিল ১২শ থেকে ২ হাজার টাকা।

এছাড়া IgM + IgE অথবা IgM/ IgE- ৫০০ টাকা (সর্বোচ্চ), যার পূর্ব মূল্য ছিল ৮০০ থেকে ১ হাজার ৬০০ টাকা এবং CBC (RBC + WBC + Platelet + Hematocrit)- ৪০০ টাকা (সর্বোচ্চ), (পূর্ব মূল্য ছিল ১ হাজার টাকা) নির্ধারণ করা হয়।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়, এ মূল্য তালিকা রোববার (২৮ জুলাই) থেকে কার্যকর হবে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এটি কার্যকর থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ