শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:০৬ অপরাহ্ন

ঢাকায় থাই রাজকুমারী মহাচক্রী

ঢাকায় থাই রাজকুমারী মহাচক্রী

নিউজটি শেয়ার করুন

নিউজ ডেস্ক:  চার দিনের সফরে বাংলাদেশে এসেছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। তার নেতৃত্বে আসা ১১ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে থাই রাজপরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবে।

রাজকুমারী ও তার সঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট সোমবার (২৮ মে) দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে রাজকুমারী মহাচক্রীকে স্বাগত জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় উপস্থিত ছিলেন থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম ও ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবান্নেপংসে।

বিমানবন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময়ের পর থাই রাজকুমারী হোটেল র‌্যাডিসনে যান। সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

মহাচক্রী ও তার প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশে থাই রাজপরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শনের পাশাপাশি দু’দেশের সম্পর্কোন্নয়নে আলোচনা করবেন। তিনি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন।

সূচি অনুযায়ী মহাচক্রী আগামী ৩০ মে চট্টগ্রামে একটি প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘর, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীপুর কৃষি উন্নয়ন করপোরেশনও পরিদর্শন করবেন তিনি।

এর আগে ২০১০ ও ২০১১ সালেও বাংলাদেশ সফরে এসেছিলেন থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবল আদুলায়েজের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ