মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০৫:৪৮ অপরাহ্ন

তামিমের ঝড়ো সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

তামিমের ঝড়ো সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন

 

স্পোর্টস ডেস্ক:দীর্ঘ আড়াই মাস ক্রিকেটের বাইরে তামিম ইকবাল। ইনজুরি তাকে মাঠে নামতে দেয়নি। এর মধ্যে এশিয়া কাপ, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। এসময়ে সতীর্থরা একের পর এক সেঞ্চুরি হাঁকিয়েছেন-তা চেয়ে চেয়ে দেখেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেই সেই ঝাল মেটালেন ড্যাশিং ওপেনার, হাঁকালেন ঝড়ো সেঞ্চুরি। বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ৩৩২ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় ক্যারিবীয়রা।

জবাব দিতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন তামিম-ইমরুল কায়েস। দলীয় ৮১ রানে ইমরুল ফিরলেও তামিম ঝড় বইতেই থাকে। দলীয় ১৯৫ রানে রোস্টন চেজের শিকার হয়ে ফেরার আগে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। ১০৩ রানের বিধ্বংসী ইনিংসটি সাজান ৭৩ বলে ১৩ চার ও ৪ ছক্কায়। হাফসেঞ্চুরি স্পর্শ করেন মাত্র ৩৪ বলে।

তামিমের সেঞ্চুরিতে জয়ের পথে বিসিবি একাদশ। শেষ পর্যন্ত ৩৪ ওভারে ৫ উইকেটে ২৬৩ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য দরকার ৯৬ বলে ৬৯ রান। সেঞ্চুরির অপেক্ষায় আছেন দেশসেরা ওপেনারকে দারুণ সঙ্গ দেয়া সৌম্য সরকার। ৬১ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৭৬ রান করে অপরাজিত তিনি। ৮ রান নিয়ে তার সঙ্গী শামিম পাটোয়ারি। এখন পর্যন্ত সাজঘরে ফিরেছেন মোহাম্মদ মিঠুন (৫), আরিফুল হক (২১) ও ইমরুল কায়েস (২৭)।

দুই ম্যাচ টেস্ট সিরিচে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছে বাংলাদেশ। এখন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পালা। যার প্রথমটি গড়াবে ৯ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ