বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৯:৩৪ অপরাহ্ন

তারেক রহমানের সাথে ছাত্রদলের বৈঠক, দ্রুত নতুন কমিটি গঠনের আশ্বাস

তারেক রহমানের সাথে ছাত্রদলের বৈঠক, দ্রুত নতুন কমিটি গঠনের আশ্বাস

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : নতুন কমিটি গঠনের লক্ষ্যে জাতীয়তাবাদী ছাত্রদলের বর্তমান কমিটির নেতাদের সাথে লন্ডন থেকে স্কাইপে বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শুক্রবার বিকেল ৩টা থেকে ইফতারের আগমুহুর্ত পর্যন্ত গুলশানে দলের চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে ছাত্এরদল নোতাদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন তারেক রহমান। বৈঠকে ছাত্রদলের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এরমধ্যে বক্তব্য রাখেন সাত থেকে আটজন।

এছাড়া সার্চ কমিটির সদস্যরাও বৈঠকে উপস্থিত ছিলেন। তার মধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু বক্তব্য রাখেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ছাত্রদলের এমন কয়েকজন সিনিয়র নেতা জানান, তারা সার্বিক পরিস্থিতি বিবেচনা নিয়ে দ্রুততম সময়ের মধ্যে ছাত্রদলের নতুন কমিটি দেয়ার লক্ষ্যে তারেক রহমানের কাছে কয়েকটি প্রস্তাব দিয়েছেন। এসব প্রস্তাবের মধ্যে- বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে ছাত্রদলের কমিটি গঠনের চিরাচরিত ঐতিহ্যকে অনুসরণ করে একটি ধারাবাহিক কমিটি আগামী ১ জানুয়ারি পর্যন্ত গঠন করা। পরবর্তীতে স্বল্প মেয়াদি একটি ধারাবাহিক কমিটি গঠন করা। বর্তমান কেন্দ্রীয় কমিটির সাথে বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজসমূহের সমন্বয়ে কমিটি গঠিত করা।

বৈঠক সূত্র জানায়, তারেক রহমান ছাত্রদলের নতুন কমিটি গঠনের বিষয়ে ছাত্রনেতা এবং সার্চ কমিটির সদস্যদের কাছ থেকে মতামত নিয়েছেন। তিনি নিজেও বেশকিছু নির্দেশনা যুক্তি সহকারে বুঝিয়ে দিয়েছেন। তারেক রহমান ছাত্রদলের নেতৃবৃন্দ ও সার্চ কমিটির বক্তব্য মনযোগ দিয়ে শুনেন এবং দ্রুততম সময়ের মধ্যেই নতুন কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন। বিশেষ করে ছাত্রদল নেতারা যেসব প্রস্তাব তুলে ধরেছে সেগুলো বিবেচনায় নিয়ে সবমিলিয়ে ছাত্রদলের একটা গ্রহণযোগ্য কমিটি উপহার দিবেন তিনি।

জানা যায়, ছাত্রদলের নতুন কমিটি গঠনে বয়স নির্ধারণ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। ছাত্রদলের সর্বশেষ কমিটি হয় ২০১৪ সালের ১৪ অক্টোবর। মেয়াদোত্তীর্ণ হলেও এখনো নতুন কমিটি গঠন হয়নি। এ নিয়ে প্রতিনিয়ত জটিলতা তৈরি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ