সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৯:৪০ পূর্বাহ্ন

তিনটি আসনে লড়তে চান খালেদা জিয়া

তিনটি আসনে লড়তে চান খালেদা জিয়া

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের পক্ষ থেকে মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) তার জন্য বিএনপির তিন শীর্ষ নেতা তিনটি মনোনয়ন ফরম কিনেছেন।

খালেদা জিয়ার আসনগুলো হলো ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন।

খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের মনোনয়ন ফরম কেনেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বগুড়া-৬ আসনের জন্য খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে খালেদা জিয়ার জন্য তারা মনোনয়ন ফরম কেনেন। এর মধ্য দিয়েই শুরু হয় দলটির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম।

এদিকে ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম কিনেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল এসময় বলেন, ‘আন্দোলনের অংশ হিসেবে আমরা এবং জতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সরকারে অনাচার, অবিচার, দুঃশাসনের বিরুদ্ধে জনগণ যেন তাদের সিদ্ধান্ত জানাতে পারে সেজন্যই আমাদের নির্বাচনে যাওয়া।’

তিনি অভিযোগ করে বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। আমাদের নেতাকর্মী, সমর্থকদের আটক করা হচ্ছে, নতুন মামলা দেওয়া হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হলে অবশ্যই আমরা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। পরে হাইকোর্ট এ মামলার সাজা বাড়িয়ে ১০ বছর করেছেন।

এদিকে ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ