শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১২:০৩ অপরাহ্ন

“তিন বছরের ফিলিস্তিনি শিশু গ্রেফতার”

“তিন বছরের ফিলিস্তিনি শিশু গ্রেফতার”

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:বিশ্বাস করতে কষ্ট হলেও ঘটনা সত্য। মঙ্গলবার ইসরাইলি সেনারা ৩ বছরের ফিলিস্তিনি শিশু মুহাম্মাদ রবি ইলইয়ানকে তার বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়। খবর মিডেলইস্ট মনিটর ও জেরুজালেম পোস্টের।

তাদের দাবি, টহলরত সেনা গাড়ি লক্ষ্য করে পাথর ছুড়েছে ইলইয়ান। এ ঠুনকো অভিযোগে ছোট এ শিশুটিকে গ্রেফতার করে নিয়ে যান দখলদার ইসরাইলি সেনারা।

ইসরাইলি সেনাদের সঙ্গে বাবার হাত ধরে থানার দিকে হেঁটে যাওয়া বন্দি ইলইয়ানের নিষ্ঠুর এ গ্রেফতারের ভিডিও বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। এ ঘটনায় ইসরাইলকে ধিক্কার জানাচ্ছেন অনলাইন অ্যাক্টিভিস্টরা।

মঙ্গলবার সকালে ইলইয়ান ঘুম থেকে উঠলে তার মা তাকে জামা-কাপড় পরাচ্ছিলেন। এমন সময় একদল ইসরাইলি সেনা পূর্ব জেরুজালেম নগরীর ইসাইয়া এলাকায় অবস্থিত শিশুটির বাড়ি থেকে তাকে আটক করে নিয়ে যায়।

ইসরাইলি সেনাদের গাড়ি লক্ষ্য করে পাথর নিক্ষেপ করার অভিযোগে তিন বছরের শিশু মুহাম্মাদ রবি ইলইয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

ইসরাইলি দখলদার বাহিনীর দাবি, সোমবার ইসাইয়া এলাকায় সেনা অভিযান চলাকালে তিন বছরের শিশু মুহাম্মাদ রবি ইলইয়ান তাদের গাড়ি লক্ষ্য করে পাথর ছুড়ে মারে।

এ ঘটনায় অনেক মানবাধিকার ও মানবতাবাদী সংগঠন তাদের এ ঘৃণ্য এবং আজবকাণ্ডের কঠোর সমালোচনা করেন।

তাদের মতে, তিন বছরের শিশুকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা বড়ই হাস্যকর ও অদ্ভুত! তাকে গ্রেফাতারের দৃশ্যধারণ আরও হাস্যকর পরিস্থিতির জন্ম দিয়েছে।

জাতিসংঘের জরিপে বিগত কয়েক বছরের মতো এবারও ইসরাইল শিশু হত্যাকারী দেশ হিসেবে কালো তালিকাভুক্ত হয়েছে।

ফিলিস্তিনি শিশুদের হত্যা ও বন্দি তাদের বিকৃত রুচির বহিঃপ্রকাশ। সর্বশেষ তিন বছরের মুহাম্মাদ রবি ইলইয়ানের আটকের ভিডিও ভাইরাল হওয়ায় বিশ্বব্যাপী তা তোলপাড় সৃষ্টি করেছে।

তাদের দাবি, তিন বছরের নিষ্পাপ শিশুর সঙ্গে ইসরাইলি বাহিনীর এ আচরণ নিঃসন্দেহে মানবতাবিরোধী অপরাধের শামিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ