রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৬:৩৬ পূর্বাহ্ন

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটিশ কূটনীতিক আনোয়ার চৌধুরীকে কেইম্যান দ্বীপপুঞ্জের গভর্নরের পদ থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। তিন মাসের জন্য তাকে প্রত্যাহার করা হয়েছে। এ সময়ের মধ্যে তিনি তার পদে ফিরতে পারবেন না। ব্রিটিশ কূটনীতিক হিসেবে নাম লেখানো প্রথম কোনো বাংলাদেশি হিসেবে আনোয়ার চৌধুরী দেশে এবং দেশের বাইরেও ব্যাপক পরিচিতি পেয়েছেন।

তাকে প্রত্যাহার করা হয়েছে যেন এ সময়ের মধ্যে ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিস (এফসিও) তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোর বিষয়ে তদন্ত করতে পারেন। প্রত্যাহারের পরই তাকে লন্ডনে ডেকে পাঠানো হয়। তবে তার পরিবারের সদস্যরা এখনও কেইম্যান দ্বীপপুঞ্জেই অবস্থান করছেন।

বৃহস্পতিবার গভর্নর অফিস থেকে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

ওই বিবৃতিতে জানানো হয়, বেশ কিছু অভিযোগের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া চলছে। এই সময়ের মধ্যে আনোয়ার চৌধুরী কেইম্যান দ্বীপপুঞ্জের গভর্নর হিসেবে ফিরতে পারবেন না। তবে তিনি লন্ডনের অন্য কূটনৈতিক পদে ফিরতে পারবেন।

চলতি বছরের ২৬ মার্চ কেইম্যানের গভর্নর হিসেবে কাজ শুরু করেন আনোয়ার চৌধুরী। ব্রিটেন সরকার বলছে, আনোয়ার চৌধুরীর বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের তদন্ত হচ্ছে। এই তদন্ত শেষ হতে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে। তদন্তের পর জানা যাবে আনোয়ার চৌধুরী গভর্নর পদে আবার ফিরবেন কি না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ