বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১২:৩৪ পূর্বাহ্ন

দক্ষিণ সুরমায় জুয়ার আখড়া: নেপথ্যে যারা

দক্ষিণ সুরমায় জুয়ার আখড়া: নেপথ্যে যারা

নিউজটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন :সিলেটের দক্ষিণ সুরমা নানাভাবে আলোচিত। নতুন রেলওয়ে স্টেশন হওয়ার আগে পতিতালয়ে ছেয়ে গিয়েছিল ওই উপজেলা। বর্তমানে মাদক আর জুয়ায় ছেয়ে গেছে পুরো উপজেলা।

ছোট ছোট টি স্টল, হোটেল-রেস্তোরা, বাস স্ট্যান্ড, সিএনজি অটোরিকশা স্ট্যান্ডগুলোকে কেন্দ্র করে গড়ে উঠছে এসব জুয়ার আসর।

প্রত্যক্ষ আর পরোক্ষভাবে এসব জুয়ার বোর্ডে কলকাটি নাড়ছেন নামধারী যুবলীগ নেতারা। যাদের ছত্রছায়ায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে জুয়ার বোর্ডের সংখ্যা।

সম্প্রতি দক্ষিণ সুরমার লালাবাজার, ভার্থখলা আর নাজির বাজারে অভিযান চালিয়ে ৩৭ জুয়াড়িকে আটক র‌্যাব। এসব মুখোশধারী, নামধারী যত্তসব নেতা আর বড় ভাইরা আছেন। সবার মুখোশ উন্মোচন করতেই আপনাদের প্রিয় অনলাইন পোর্টাল নন্দিত সিলেটের এই বিশেষ আয়োজন।

অনুসন্ধানে জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার-কদমতলী পয়েন্ট,রেলওয়েস্টেসন,শিববাড়ি বাজার,খালোমুখ বাজার,মোগলাবাজার,বৈরাগী বাজার,জালালপুর বাজার,দাউদপুর চৌধুরী বাজার সহ দক্ষিণ সুরমার বেশ কয়েকটি স্পটে ভারতীয় এ জুয়ার আসর বসে থাকে।ভারতীয় এই জুয়ার এজেন্ট এখন গ্রামের মহিলা এবং উঠতি বয়সের মেয়েরাও নিয়ন্ত্রণ করছে। আর এসব জুয়ার নেতৃত্বে রয়েছেন প্রভাবশালী দলের নেতাকর্মীরা ও প্রশাসনের একাধিক ব্যাক্তি।
নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান- নাম্বার বইয়ের মালিকরা হোটেলে বসে নিরাপদে খেলার নাম্বার টুকন বিক্রয় করছেন। তাদের লিডারদের কারনে কোন কিছু বলতে পারছেনা হোটেল মালিকরা। তাদের দাবী ভারতীয় “তীর খেলা” লটারির বিক্রেতাদের নিকট থেকে আইনপ্রয়োগকারী দলের সদস্যরা বইপ্রতি ৫শত হতে ৬শত টাকা হারে চাঁদা আদায় করছেন বলে অভিযোগ রয়েছে।
আওয়ামী লীগ কিংবা যুবলীগের নাম ভাঙিয়ে কিছু ব্যক্তিরা উৎকোচের বিনিময়ে এলাকায় প্রকাশ্যে তীর খেলার দোকান স্থাপন ও টোকেন বিক্রয়ের সুযোগ।

বেপরোয়া তীর সম্রাট  লাল ,শিপলু-দিলোয়ার-ফরিদ গংদের কাহিনী জানতে চোখ রাখুন ২য় পর্বে। 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ