বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৫ পূর্বাহ্ন

দলের সিদ্ধান্ত মানছে না তৃণমূল, সিলেটে নির্বাচন করছেন বিএনপি’র ১০ নেতা!

দলের সিদ্ধান্ত মানছে না তৃণমূল, সিলেটে নির্বাচন করছেন বিএনপি’র ১০ নেতা!

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: উপজেলা নির্বাচনবর্জনের ঘোষণা দিলেও বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা দলের সিদ্ধান্ত মানছেন না। সিলেট জেলায় বিএনপির ১০ জন নেতা চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনেকে মনোনয়ন জমা দিয়েছেন।

যদিও দলের সিদ্ধান্ত অমান্য করে কেউ নির্বাচনে অংশ নিলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রের নেতারা।

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সিলেট জেলা ও উপজেলা বিএনপি’র দুই নেতা। এর মধ্যে একজন সিলেট জেলা বিএনপি’র উপদেষ্ঠা, সদর উপজেলার খাদিমমপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সম্পাদক মাজহারুল ইসলাম ডালিম এবং সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, বর্তমান জেলা বিএনপির সহসভাপতি, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজামাল নূরুল হুদা।

মনোনয়ন জমা দিয়েছেন বিশ্বনাথের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ সোহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ উপজেলা বিএনপি’র সভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা মো. মিছবাহ উদ্দিন।

ফেঞ্চুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান ছুফি চৌধুরী মনোনয়ন জমা দিয়েছেন। বালাগঞ্জ উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আবদাল মিয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন ।

গোয়াইনঘাট উপজেলায় সিলেট জেলা বিএনপির সহভাপতি আলহাজ লুৎফুর রহমান খোকন এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, গোয়াইনঘাট উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম স্বপন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন।

গোলাপগঞ্জ উপজেলায় জেলা বিএনপি’র সাবেক সহ সভাপতি মাওলানা রশীদ আহমদ মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বেশ কয়েকজন নেতাকর্মী মনোনয়ন জমা দেওয়ার খবর পাওয়া গেছে।

বিশ্বনাথে ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান ভাইস-চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আহমেদ নূর উদ্দিন, প্রবাসী বিএনপি নেতা মো. সেবুল মিয়া, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, জেলা ছাত্রদল নেতা মো. আশরাফ উদ্দিন, উপজেলা ছাত্রদল নেতা জুবেল আহমদ।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী বেগম স্বপ্না শাহিন ছাড়াও সিলেট জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক মোছা. নাজমা বেগম, উপজেলা মহিলা দলের আহবায়ক নূরুন্নাহার ইয়াছমিন ও বিএনপি নেত্রী নেহার বেগম মনোনয়ন জমা দিয়েছেন।

গোয়াইনঘাটে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদীন মনোনয়ন জমা দিয়েছেন।

জকিগঞ্জ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী ইয়াহিয়া বেগম মনোনয়ন জমা দেন।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, যারা দলের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছেন তাদের ব্যাপারে দল অবশ্যই কঠোর হতে বাধ্য হবে। এ ব্যাপারে ছাড় দেওয়ার বিন্দুমাত্র সুযোগ নেই।

তিনি বলেন, আমি নিজে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু দলের সিদ্ধান্তের কারণে সিদ্ধান্ত থেকে সরে এসেছি। এমনকি আমাদের দলের অসংখ্য বর্তমান চেয়ারম্যান রয়েছেন যাদের জয়ের সম্ভাবনাও ছিল শতভাগ, তারাও নির্বাচন করছেন না।

আলী আহমদ বলেন, আমরা ইতোমধ্যে অনেক সম্ভাব্য প্রার্থীর বাড়িতে গিয়ে তাদের বুঝাতে সক্ষম হয়েছি, ব্যক্তির চেয়ে দল বড়। সোমবার সদর উপজেলার খাদিমপাড়ায় ইশতিয়াক আহমদ সিদ্দিকীর বাসায় গিয়ে তাকে অনুরোধ করেছি। তিনি আমাদের কথা রেখেছেন। মনোনয়ন জমা দেননি। আমরা মনোনয়ন প্রত্যাহারের সময় পর্যন্ত অপেক্ষা করবো। আশা করছি, যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা প্রত্যাহার করে নেবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ