বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৫ অপরাহ্ন

দিনে ১৬ পৃষ্ঠা করে কোরআন মুখস্থ করেছে এই শিশু!

দিনে ১৬ পৃষ্ঠা করে কোরআন মুখস্থ করেছে এই শিশু!

নিউজটি শেয়ার করুন

ফিচার ডেস্ক : মাত্র আট মাসে ৩০ পারা পবিত্র আল কোরআনের হাফেজ হয়েছে আট বছরের এক ফিলিস্তিনি শিশু। সে গড়ে প্রতিদিন ১৬ পৃষ্ঠা করে
কোরআন মুখস্থ করেছে।

গাজার গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, শিশু আওয়াজ স্থানীয় আল-ওমরি মসজিদের কুরআন ক্লাসের শিক্ষার্থী। ভর্তি হওয়ার পর সে শুনে শুনে প্রতিদিন গড়ে এক পৃষ্ঠা করে কুরআন মুখস্থ করতো। পর্যায়ক্রমে সে দৈনিক ১৬ পৃষ্ঠা পর্যন্ত কোরআন মুখস্থ করতে শুরু করে। একই সঙ্গে মুখস্থ করা আয়াতগুলো স্মরণে রাখতে সে প্রতিদিন ৪৫ পৃষ্ঠা করে পেছনের পড়া পড়তো।

উল্লেখ্য, যারা কুরআন আত্মস্থ করেন তারা সাধারণভাবে প্রতিদিন এক পৃষ্ঠা করে কুরআন মুখস্থ করেন। এতে করে স্বাভাবিকভাবে পুরো কুরআন মুখস্থ করতে তিন বছরেরও অধিক সময়ের প্রয়োজন হয়। কিন্তু শিশু আওয়াজ মাত্র আট মাসে তা করে দেখালো।

স্থানীয়রা জানান, আল-ওমরি মসজিদের খুব কাছেই আলা আওয়াজের পরিবার বাস করেন। সে সার্বক্ষণিক মসজিদেই থাকতো এবং শিক্ষকের কাছ থেকে শিক্ষা নিতো। এভাবেই দ্রুততম সময়ের মধ্যে আল কুরআনের হিফজ সম্পন্ন করে মেধাবী আওয়াজ।

দেশটির গণমাধ্যম আওয়াজের এই সাফল্যকে ইসরায়েলি ‘আগ্রাসনের’ বিরুদ্ধে ফিলিস্তিনি মজলুম শিশুর প্রতিবাদ হিসেবে বর্ণনা করেছে। এ ঘটনা সমগ্র মুসলিম উম্মাহর জন্য অনুপ্রেরণা বলেও উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ