সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪০ অপরাহ্ন

দিরাইয়ে সড়ক রূপ নিয়েছে নর্দমায়!

দিরাইয়ে সড়ক রূপ নিয়েছে নর্দমায়!

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : দিরাই পৌর শহরের জনগুরুত্বপূর্ণ কলেজ রোডের বেহাল দশা বিরাজ করছে। কয়েক বছর থেকে সংস্কার কাজের অভাবে সড়কটি এখন একেবারেই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে।

এই সড়ক দিয়ে স্কুল, কলেজ, মাদরাসা শিক্ষার্থী, সরকারি, বেসরকারি চাকুরিজীবীসহ কয়েক হাজার বিভিন্ন পেশার মানুষের চলাচল থাকলেও অনেকটা উদাসীন কর্তৃপক্ষ। দীর্ঘদিন সড়কটির মালিকানা নিয়ে এলজিইডি ও পৌরসভার রশি টানাটানির পর দিরাই পৌরসভা কোটি টাকা ব্যয়ে আরসিসি রাস্তা ও ড্রেনেজ নির্মাণের জন্য প্রকল্প গ্রহণ করে।

দরপত্রের মাধ্যমে কাজটি পায় টগর ঠিকাদারি প্রতিষ্ঠান। ডিসেম্বর কাজ শুরু করে ড্রেন নির্মাণ কাজ শেষ করলেও রাস্তার পাশে বিদ্যুতের খুঁটি না সরানোর কারণে রাস্তা নির্মাণ আটকে রয়েছে।

এদিকে সড়কে কোথাও পুকুর সমান গর্ত আর কোথাও ধান চাষের উপযোগী কাদা। সব মিলিয়ে সড়কটি ব্যবহারের একদম অনুপযোগী হলেও বিকল্প সড়ক না থাকায় কষ্ট করেই চলাচল করছেন স্থানীয়রা। দুর্ঘটনার শঙ্কা নিয়েই চলাচল করছে স্থানীয়দের চলাচলের যানবাহন। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

কলেজ ছাত্র ইজাজুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌরশহরের অভিজাত এবং ব্যস্ততম রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। রাস্তাটির বিভিন্ন স্থানে ছোট বড় খানাখন্দের কারণে এ রাস্তা দিয়ে পায়ে হেটে পর্যন্ত চলাচল করা যায় না। এতে করে প্রতিদিনই কলেজ থেকে কাঁদা মাখামাখি হয়ে আমাদের বাসায় ফিরতে হয়।

আমরা সচেতন দিরাইবাসীর আহবায়ক, দিরাই প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল কাইয়ুম বলেন, দীর্ঘদিন ধরে শহরের ব্যস্ততম কলেজ রোড এই বেহাল দশার মধ্যে রয়েছে। প্রতিদিনই এ রাস্তায় ছোট বড় অনেক দুর্ঘটনা ঘটেই চলছে।

রাস্তা সংস্কারের জন্য দীর্ঘদিনের আন্দোলন করেছি, অবশেষ গত ডিসেম্বরে রাস্তাটির নির্মাণ কাজ শুরু বিদ্যুতের খুঁটির অজুহাতে কাজ বন্ধ রাখা হয়েছে। স্থানীয় এমপি, পৌর মেয়র সরকার দলীয় হওয়ার পরও বিদ্যুতের খুঁটির কারণে নির্মাণ কাজ বন্ধ থাকে কিভাবে তা আমার বোধগম্য নয়। দ্রুত এই রাস্তার সংস্কার কাজ শেষ না হলে এলাকাবাসীকে সাথে নিয়ে ফের বৃহত্তর আন্দোলনে যাবেন বলে জানান তিনি।এই জনদুর্ভোগ কখন অবসান হবে জানতে চাইলে দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া বলেন, ইতিমধ্যে কলেজ রোডের ড্রেনেজ’র কাজ সম্পন্ন হয়েছে। থানা পয়েন্ট থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত কয়েকটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে।

একারণে ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তার কাজ করতে পারছে না। খুঁটি অপসারণের জন্য দিরাই আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী সহ বিদ্যুতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে লিখিত ও মৌখিকভাবে যোগাযোগ করা হলেও তাঁরা কোন ব্যবস্থা নিচ্ছেন না। স্থানীয় এমপি ড. জয়া সেনগুপ্তা বিষয়টি অবগত রয়েছেন। তবে দ্রুতসময়ের মধ্যে খুঁটি অপসারণ করে সড়কের কাজ সম্পন্ন করা হবে বলে জানালেন মেয়র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ