বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১২:৩৪ পূর্বাহ্ন

“দুই যুগেও জুটেনি নবীগঞ্জ পৌরসভার নিজস্ব ভবন”

“দুই যুগেও জুটেনি নবীগঞ্জ পৌরসভার নিজস্ব ভবন”

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:২৪বছর ধরে হয়নি নবীগঞ্জ পৌরসভার নিজেস্ব ভবন। উপজেলা পরিষদের পরিত্যক্ত ভবনে চলছে পৌরসভার কার্যক্রম। এনিয়ে পৌরসভার নাগরিকদের মধ্যে চলছে নানা আলোচনা সমালোচনা।

সরেজমিনে অনুসন্ধানে জানা যায়, প্রথম শ্রেণীর খেতাব প্রাপ্ত অবস্থানে রয়েছে এ পৌরসভা। সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার নবীগঞ্জ সদরে অবস্থিত নবীগঞ্জ পৌরসভাটি। পৌরসভায় মোট জনসংখ্যা ৩২ হাজার ৫৮৬ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৮৫১ ও নারী ১৫ হাজার ৭৩৫ জন।

এ পৌরসভায় রয়েছে দুটি কলেজ। সেগুলো হলো নবীগঞ্জ সরকারি কলেজ ও উইমেন্স আইডিয়াল কলেজ। রয়েছে ১টি সরকারি ৪টি এমপিও ভুক্ত ২টি নন এমপিও ভুক্ত উচ্চ-বিদ্যালয়।

দর্শনীয় ও বৈশিষ্ট্যপূর্ণ স্থান এবং স্থাপনার মধ্যে রয়েছে নবীগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনার, স্মৃতিসৌধ, নবীগঞ্জ সরকারি কলেজ। নবীগঞ্জ পৌরসভার আয়তন ৯.০৭ বর্গ কিলোমিটার। আর কয়েক মাস পরই ২৫ বছরে পা রাখবে পৌরসভাটি। এখন পর্যন্ত নিজেস্ব কোনো ভবন নির্মাণ করতে পারেননি নির্বাচিত জনপ্রতিনিধিরা। ২৫ বছর ধরেও কেন হচ্ছে না পৌর নিজেস্ব ভবন প্রশ্ন উঠছে নানা শ্রেণীপেশার লোকজনের কাছে।

পৌরসভার নাগরিকরা মনে করেন, দায়িত্বশীলদের অদক্ষতার কারণেই এমনটা হয়েছে।

এ ব্যপারে গত (৩০ জুন) নবীগঞ্জ পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের বাজেট অধিবেশনে পৌরসভার নিজস্ব ভবন নিয়ে প্রশ্ন উঠলে মেয়র বলেন- আসলে এটা খুবই দুঃখজনক বিষয়। আমরা পৌরসভার নিজস্ব ভবন নির্মাণের জন্য চলতি অর্থ বছরের বাজেটে বিষয়টি এনেছি। আশা রাখছি এ বাজেটেই পৌরসভার ভবন নির্মানের জন্য কাজ শুরু হবে।

মেয়র আরও বলেন- এ বিষয়টি খুবই গোপনীয় আমরা একটি কৌশলগত কারনে এখন বলতে পারবো না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ