মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১০:৩৪ পূর্বাহ্ন

দুই সপ্তাহে বন্যায় নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে

দুই সপ্তাহে বন্যায় নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:দুই সপ্তাহে বাংলাদেশে বন্যায় শতাধিক মানুষ মারা গেছেন। গত ১৫ দিনে বিভিন্ন বন্যাক্রান্ত জেলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১০৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিন জন। বন্যাক্রান্ত হয়ে পানিবাহিত ও অন্যান্য রোগে অসুস্থ হয়ে পড়েছেন আরো ১২ হাজার ৮৬৪ জন। গতকাল একথা জানিয়ছেন, স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও নিয়ন্ত্রণ কক্ষ। বলেছে, ডায়রিয়া, বজ্রপাত, সাপের কামড়, পানিবাহিত রোগ ও পানিতে ডুবে মৃত্যু হচ্ছে মানুষজনের। এখন পর্যন্ত নিহতদের মধ্যে ডুবে ৮৬ জন, সাপের কামড়ে আট জন, বজ্রপাতে সাত জন ও অন্যান্য কারণে আরো দুই জন মারা গেছেন।

হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও নিয়ন্ত্রণ কক্ষের সহকারী পরিচালক ড আয়েশা আকতার বলেন, কিছু অঞ্চলে বন্যার পানি কমার পর থেকে ডায়রিয়া ও চর্মরোগের হার বৃদ্ধি পেয়েছে।
নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বন্যায় আক্রান্ত হয়েছে দেশের ২৭ জেলা। এর মধ্যে রয়েছে, শরীয়তপুর, রাজবাড়ী, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবন, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, জামালপুর, শেরপুর ও চাঁদপুর।

উল্লেখিত জেলাগুলোর ২২৪ উপজেলার মধ্যে ৭৬ উপজেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উপজেলাগুলো জুড়ে ৩১৭টি স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করা হয়েছে। সেগুলোতে কাজ করছে ৪১৫টি মেডিক্যাল টিম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ