বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:২৭ অপরাহ্ন

দেশে ফিরেই বিমানবন্দরে গ্রেফতার হলেন নওয়াজ ও তার মেয়ে

দেশে ফিরেই বিমানবন্দরে গ্রেফতার হলেন নওয়াজ ও তার মেয়ে

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডন থেকে দেশে ফিরেই লাহোরে গ্রেফতার হলেন দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ।

স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটে লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে নামার পর পরই গ্রেফতার হন তিনবারের এই পাক প্রধানমন্ত্রী।

এর আগে গ্রেফতারের সব প্রস্তুতি নিয়ে মাঠে নামে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব)।

ডন জানায়, নওয়াজ শরিফের দেশে ফেরার খবরে লাহোরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন। লাহোর শহরে অতিরিক্ত ১০ হাজার পুলিশ সদস্য মোতায়েনের পাশাপাশি বিকাল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত সাবেক এই প্রধানমন্ত্রীকে দেশটির সুপ্রিমকোর্ট নির্বাচনে অযোগ্য ঘোষণা করায় আগামী ২৫ জুলাই দেশটির সাধারণ নির্বাচনে অংশ নিতে পারবেন না তিনি। তবে নির্বাচনে অংশ নিতে না পারলেও তার রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) কর্মীদের সংগঠিত করতে দেশে ফেরার ঘোষণা দিয়েছেন নওয়াজ।

দুর্নীতির মাধ্যমে অর্থ হাতিয়ে লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি কেনার দায়ে গত সপ্তাহে পাকিস্তানের একটি আদালত নওয়াজ ও তার মেয়েকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। এতে নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়।

পানামা পেপারস কেলেঙ্কারিতে অবৈধ সম্পত্তির মালিকানার দায়ে আরও দুটি মামলা চলমান রয়েছে নওয়াজ শরিফের বিরুদ্ধে।

পাকিস্তানের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৯টায় লাহোর বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে নওয়াজ ও তার মেয়েকে বহনকারী হেলিকপ্টারের। সেখান থেকে হেলিকপ্টারে তাদের ইসলামাবাদ নেয়া হতে পারে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, লাহোরে ফেরার পর গ্রেফতার নওয়াজকে আদিয়ালা কারাগারে নেয়ার পরিকল্পনা করা হয়েছে।

কয়েক মাস ধরে নওয়াজ ও মরিয়ম লন্ডনে বসবাস করছেন। সেখানে নওয়াজের স্ত্রী চিকিৎসাধীন রয়েছেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন বলছে, লন্ডন থেকে পাকিস্তানে পৌঁছানোর আগে ইতিমধ্যে আবুধাবিতে পৌঁছেছেন নওয়াজ ও মরিয়ম।

টুইটারে দেয়া এক ভিডিও বার্তায় নওয়াজের মেয়ে মরিয়ম বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী তার পাশের থাকার জন্য এবং দেশের ভাগ্য পরিবর্তনে অনুসারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভিডিওতে নওয়াজ বলেন, ‘দেশ এই মুহূর্তে ক্রান্তিকাল অতিক্রম করছে। আমার সাধ্য অনুযায়ী দেশের জন্য কাজ করেছি। আমি জানি যে, আমাকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আমাকে সোজা কারাগারে নেয়া হবে। কিন্তু আমি পাকিস্তানিদের জানাতে চাই, আমি দেশে ফিরছি শুধু আপনাদের জন্য।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ