সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৪ পূর্বাহ্ন

দেয়ালে বঙ্গবন্ধুর ছবি টানালেই তাকে শ্রদ্ধা জানানো হয় না: ড. কামাল

দেয়ালে বঙ্গবন্ধুর ছবি টানালেই তাকে শ্রদ্ধা জানানো হয় না: ড. কামাল

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ছবি টানালেই তাকে শ্রদ্ধা জানানো হয় না বলে মন্তব্য করেছেন তার (শেখ মুজিবুর রহমান) একসময়ের ঘনিষ্ঠ সংবিধানপ্রণেতা ড. কামাল হোসেন।

আজ বুধবার দুপুরে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, আমাদের সংবিধানে মানবাধিকারের কথা বলা আছে। এই সংবিধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাক্ষর করে গেছেন। অথচ সেই সংবিধান এখন মানা হচ্ছে না।

‘যেসব বিষয় বঙ্গবন্ধু সারাজীবন অনুশীলন করেছেন, যেসব বিষয়ে তার স্বাক্ষর আছে, সেগুলো প্রতিপালন না করলে তাকে অসম্মান দেখানো হয়। শুধু দেয়ালে তার ছবি রাখলেই তাকে শ্রদ্ধা জানানো হয় না’-যোগ করেন ড. কামাল।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, সংবিধানে আইনের শাসনের কথা বলা আছে। গণতান্ত্রিক অধিকারের কথা বলা আছে। ভোটের অধিকারের কথা বলা আছে। সংগঠন করার অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতার কথা বলা আছে। এগুলো বঙ্গবন্ধু, তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলামরা মেনে গেছেন।

তিনি বলেন, অথচ আজকে সর্বত্র মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। দেশের মানুষের ভোটের অধিকার নেই, গণতান্ত্রিক অধিকার নেই। এসব লঙ্ঘনের মধ্য দিয়ে তাদের (জাতীয় নেতা) অসম্মান করা হচ্ছে।

ড. কামাল হোসেন আরও বলেন, দুর্বল আদালত হলে আইনের শাসন প্রতিষ্ঠা হয় না। মানবাধিকার সুরক্ষিত হয় না। তাই আদালত-বিচার বিভাগের স্বাধীনতা রক্ষা করাটা জরুরি।

বিচারকদের সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রবীণ এ আইনজীবী বলেন, যেসব বিচারপতি অতীতে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেননি, পরবর্তী সময়ে তাদের ধিক্কার পেতে হয়েছে।

নির্বাচনে প্রশাসন সঠিক আচরণ করছে না অভিযোগ করে ড. কামাল বলেন, পুলিশের অপব্যবহার বন্ধ করুন। পুলিশকে থামান।

তিনি বলেন, ভোটাধিকারের সঠিক প্রয়োগ নিয়ে সন্দেহ দিন দিন বাড়ছে। সুষ্ঠু নির্বাচনের বিশ্বাস ভেঙে গেছে।

বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে ড. কামাল হোসন বলেন, সাহস থাকলে আমাকে গ্রেফতার করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ