রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৬:১৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জে আগুনে পুড়ানো হল ১০লাখ টাকার কারেন্ট জাল

সুনামগঞ্জে আগুনে পুড়ানো হল ১০লাখ টাকার কারেন্ট জাল

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লায় জাতীয় মৎস্য সপ্তাহের ৪র্থ দিনের কর্মসূচি হিসেবে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় প্রায় ১০ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়ানো হয়।

সেইসাথে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির অপরাধে ৩জনকে ১ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তারা হলেন- সাতপাড়া বাজারের আমির হামজা ও উজ্জ্বল মিয়া এবং ঘুঙ্গিয়ারগাঁও বাজারের তৃশাণ দাস।

জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শনিবার (২০জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-মুক্তাদির হোসেনের নেতৃত্বে সারা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট অভিযানে উপজেলার বিভিন্ন বাজারের জাল ব্যবসায়ীদের কাছে থেকে মোট ৪শ’ ৭৬কেজি নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলার ৪নং শাল্লা ইউনিয়নের সাতপাড়া বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবসায়ী আমির হামজা ও উজ্জ্বল মিয়া উভয়কে ১বছরের কারাদন্ড দেয়া হয়। ওইসময় তাদের দোকান থেকে ২৮১কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।

তাছাড়া উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও বাজারে জাল ব্যবসায়ী তৃশাণ দাস ও গঙ্গা দাসের দোকানে অভিযান চালিয়ে ১৯৫কেজি কারেন্ট জাল জব্দ করা হয় এবং তৃশাণ দাসকে ১বছরের কারাদন্ড দেয়া হয়। অভিযানের খবর পেয়ে জাল ব্যবসায়ী গঙ্গা দাস দোকান থেকে পালিয়ে যান।

অপরদিকে ১নং আটগাঁও ইউনিয়নের দাউদপুর বাজারে অভিযান পরিচালনা করে বাটকারায় অনিয়মের কারণে মাছ ব্যবসায়ী আল আমিন মিয়াকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-মুক্তাদির হোসেনের সাথে উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, শাল্লা থানার এসআই মো. আলমাছ মিয়া উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-মুক্তাদির হোসেন বলেন যারা নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করে তারা দেশের শত্র“, মাছের শত্র“ এবং আমাদেরও শত্র“।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ