সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৩ অপরাহ্ন

নগরীতে ‘ক্লিন সুরমা গ্রিন সিলেট’ কার্যক্রমে ঝাড়ু হাতে মেয়র

নগরীতে ‘ক্লিন সুরমা গ্রিন সিলেট’ কার্যক্রমে ঝাড়ু হাতে মেয়র

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: নগরীতে তরুণদের সম্মিলিত উদ্যোগে ‘ক্লিন সুরমা গ্রিন সিলেট’ কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার। এই কার্যক্রমের উদ্দেশ্য হচ্ছে, ক্বিনব্রিজ এলাকার সুরমা নদীর দুই পাড় পরিচ্ছন্ন করা এবং সৌন্দর্যবর্ধন করে দৃষ্টিনন্দন ও মনোরম পরিবেশ গড়ে তোলা।

সিলেটের প্রায় ৩০টির অধিক সামাজিক সংগঠন ও বিভিন্ন পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিলে এই উদ্যোগ গ্রহণ করেছে।

শুক্রবার (২১জুন) বেলা আড়াইটায় এই কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট নগর ভবন থেকে ক্বিনব্রিজ অভিমুখে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন হয়। তাহিয়া তালবিয়া মীমের সঞ্চালনায় দীর্ঘমেয়াদী এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কার্যক্রমের উদ্বোধনকালে আরিফুল হক চৌধুরী বলেন, ‘সিলেটের তরুণ ও যুব সমাজের সবাই মিলে যে উদ্যোগটি নিয়েছে, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। সিলেট সিটি করপোরেশন তাদেরকে সর্বোচ্চ রকমের সহযোগিতা করে পাশে থাকবে। আমরা সর্বস্তরের সিলেটবাসী মিলে আমাদের ঐতিহ্যবাহী এই নগরীকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরবো।’

মেয়র সমাজের সকল শ্রেণিপেশার মানুষকে এই কার্যক্রমে যুক্ত হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, মেয়রের ভাতিজি সমাজসেবী সাইকা চৌধুরী উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে ক্বিনব্রিজের দুই পাড়ের অপরিচ্ছন্ন জায়গাগুলো পরিষ্কার করেন তরুণরা।

এই কার্যক্রম সম্পর্কে অন্যতম মুখপাত্র ইফতি সিদ্দিকি বলেন, ‘ঐতিহ্যবাহী ক্বিনব্রিজের নিচে সুরমা নদীর দুই পাশ দিন দিন তার সৌন্দর্য হারাচ্ছে। আমরাই অসাধারণ এই জায়গাটিকে ধ্বংস করে দিচ্ছি। অথচ এই জায়গাটি হতে পারতো একটি মনোমুগ্ধকর ট্যুরিস্ট স্পট। এসব কিছু চিন্তা করে আমরা সিলেটের সর্বস্তরের যুবসমাজ দলমত নির্বিশেষে অরাজনৈতিকভাবে ঐক্যবদ্ধ হয়েছি ঐতিহ্যবাহী এই এলাকাকে পরিচ্ছন্ন করতে।’

তিনি জানান, প্রতি শুক্রবার সকাল ৮টায় তরুণরা মিলে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। এটি অব্যাহত থাকবে।

এদিকে, ক্লিন সুরমা গ্রিন সিলেট কার্যক্রমে সিসিক সবধরনের সহায়তা দিচ্ছে। ময়লার গাড়ি, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও শ্রমিক যোগান দিচ্ছে সিসিক। ক্বিনব্রিজ এলাকার সৌন্দর্যবর্ধনে নতুন আলোকবাতি, পার্কের বেঞ্চ স্থাপন, সিসি ক্যামেরা লাগানো, ময়লার জন্য বড় ডাস্টবিন স্থাপন করার উদ্যোগ নিয়েছে সিসিক। মেয়র আরিফুল হক চৌধুরী এ কার্যক্রম তত্ত্বাবধান করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ