শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:৫৬ অপরাহ্ন

নগরীতে নার্সিং কলেজ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

নগরীতে নার্সিং কলেজ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:চার দফা দাবিতে সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় ১১তম দিনের মতো বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সকাল ১০টায় সিলেট নার্সিং কলেজ থেকে মিছিল শুরু হয়ে ওসমানী মেডিকেল কলেজ ঘুরে গিয়ে আবার নার্সিং কলেজে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিবাদ সমাবেশ করেন নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিঁথি শিকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দাবির পক্ষে বক্তব্য দেন কোষাধ্যক্ষ তানজিনা তিথী, সাংগঠনিক সম্পাদক আমীর হামজা, সামনান গালীব আশরাফ, আখি শর্মা, কাবেরী দাস, অলোকা বর্মণসহ আরো কয়েকজন শিক্ষর্থী।

এ সময় বক্তব্যে নার্সিং কলেজের শিক্ষার্থীরা তাদের চার দফা দাবি মেনে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোরালো দাবি জানান। অন্যথায় তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে তারা হুঁশিয়ারি দেন।

তাদের দাবিগুলো হচ্ছে- চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং কোর্সকে স্বতন্ত্র হিসেবে রাখা, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালু করা, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকা করা ও বৃত্তি ২ হাজার থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা এবং সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স (সিপিএন) পদ সৃষ্টি করে নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তরিত করা।

এ প্রসঙ্গে সিলেট নার্সিং কলেজ স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক সিঁথি সিকদার জানান, সারাদেশে একযোগে ১১টি নার্সিং কলেজে এই আন্দোলন চলমান রয়েছে। এখনও আমাদের দাবি পূরণে কেউ যোগাযোগ করেনি। সেজন্য আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ