রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৮:৩৭ পূর্বাহ্ন

নগরীর ধোপাদিঘীর পাড়ে প্রকাশ্যে চলছে ভারতীয় তীর খেলা

নগরীর ধোপাদিঘীর পাড়ে প্রকাশ্যে চলছে ভারতীয় তীর খেলা

নিউজটি শেয়ার করুন

কামরুল হাসান  : সিলেট নগরীর ধোপাদিঘীর পাড়ে প্রকাশ্যে চলছে তীর খেলা ।  ধোপাদিঘীর পাড়ে দেখা যায় দুটি চেয়ারে বসে আছেন দুজন যুবক। সামনের টেবিলে আছে কাগজের কিছু টুকরো। গ্রাহকরা আসছেন সারি বেঁধে। চেয়ারে বসা যুবকরা তাদেরকে ১০ টাকার বিনিময়ে একটি টোকেন দিচ্ছেন। কেউবা নিচ্ছেন কয়েকটি। এমনকি কেউ কেউ একসাথে ৫০টি টোকেনও নিচ্ছেন। দেখে মনে হবে এ যেন কোনো যানবাহনের অথবা চিকিৎসকের টিকিট কাউন্টার। কিন্তু আসলে এই টোকেন হচ্ছে শিলং তির খেলার। এমনি ধোপাদিঘীর পাড়ে খোলামেলাভাবে চলছে শিলং তিরের জমজমাট মচ্ছব।
নগরীতে খোলাখুলিভাবে এমন শিলং তির খেলার কথা পুলিশ জানে না, তা নয়। পুলিশের কতিপয় নিম্নপর্যায়ের কর্মকর্তা ও কনস্টেবলকে ম্যানেজ করেই শিলং তিরের মচ্ছব চলছে। অথচ তির খেলার মাধ্যমে জুয়ার আসরের বিরুদ্ধে ‘জেহাদ’ ঘোষণা করেছিল মহানগর পুলিশ।
পুলিশ সূত্রমতে, গত কয়েক মাসে সিলেটে অন্তত শতাধিক জুয়ার আসর বন্ধ করে দেয়া হয়। আর এই অভিযানে সবচেয়ে বেশি প্রশংসার দাবিদার মহানগর গোয়েন্দা পুলিশ। কিন্তু জুয়ার আসর বন্ধ করা হলেও ফাঁড়ি ও গোয়েন্দা পুলিশের মাঠপর্যায়ের সদস্যদের কারণে তির খেলা ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে পুরো সিলেটের আনাচে-কানাচে। বিভিন্ন থানার অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় চলছে এ খেলা।
সূত্র জানায়, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তার এবং থানার কিছু অসাধু পুলিশের সহযোগিতায় তারা নিশ্চিন্তে প্রত্যেকের বোর্ড পরিচালনা করে আসছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ