রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৭ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নেয়ার হুমকি আইএসের

নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নেয়ার হুমকি আইএসের

ছবি: যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নূর এবং লিনউড মসজিদে স্থানীয় সময় গত শুক্রবার নামাজরত মুসলিমদের ওপর হামলার প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে আইএসআইএস।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল জানায়, সংগঠনটির মুখপাত্র আবু হাসান আল-মুহাজিরের প্রকাশ করা একটি ৪৪ মিনিটের অডিও রেকর্ডিংয়ের বরাত দিয়ে এই হুমকির কথা জানিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটির মতে, প্রায় ছয় মাসের নীরবতা ভেঙে এই প্রতিশোধ নেয়ার হুমকি দিলেন আল-মুহাজির। তিনি বলেন, এই দুটি মসজিদে হামলার পর ঘুমন্ত মুসলিমদের জেগে ওঠা এবং খেলাফতের সমর্থক হিসেবে এর প্রতিশোধ নেয়া উচিত।

সিরিয়াতে চলমান যুদ্ধের সঙ্গে ক্রাইস্টচার্চের মসজিদে হামলার তুলনা করে তিনি বলেন, সবাই জানে যে সিরিয়ার বাঘুজে পুড়িয়ে ও বোমা বিস্ফোরণ এবং ব্যাপক মাত্রায় বিধ্বংসী অস্ত্রের সাহায্যে মুসলিমদের মারা হচ্ছে।

গত শুক্রবার আল নূর এবং লিনউড মসজিদে পরপর হামলা করে ৫০ জনকে নিহত এবং ৫০ জনকে আহত করেছেন ব্রেনটন ট্যারেন্ট নামের এক ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক। হামলার ৩৬ মিনিটের পর তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় স্থানীয় পুলিশ।

এদিকে নিউজিল্যান্ডের সংসদের একটি বিশেষ অধিবেশনে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ড আরডার্ন বলেন, মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে। তিনি নিজে অনেক কিছু ভাবতে পারেন কিন্তু তিনি কুখ্যাতি ছাড়া আর কিছুই পাননি।

তার এই ঘৃণ্য কাজের জন্য আমি কখনোই তার নাম মুখে নেবো না বলেও উল্লেখ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ