মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬:০০ পূর্বাহ্ন

নিখোঁজ পিএইচডি গবেষক এনামুল র‌্যাব হেফাজতে

নিখোঁজ পিএইচডি গবেষক এনামুল র‌্যাব হেফাজতে

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :  রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে পিএইচডি গবেষক এনামুল হককে অপহরণের দুদিন পর উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি র‌্যাব হেফাজতে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (২৪ নভেম্বর) বিকেলে দক্ষিণখান থানার ওসি তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেন। র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদও বিষয়টি নিশ্চিত করেছন।

ওসি বলেন, আমরা জানতে পেয়েছি র‌্যাবের একটি দল বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে এনামুলকে উদ্ধার করে। আমরা তার পরিবারের সদস্যদের বিষয়টি জানিয়েছি।

র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, শনিবার দুপুরে বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে এনামুলকে গ্রেফতার করা হয়েছে।

এনামুল দক্ষিণ কোরিয়ায় বসে প্রথম আলো ও বিবিসিসহ বিভিন্ন অনলাইনসহ ২২টি নিউজ পোর্টালের নকল করে পরিচালনা করতো। বেশিরভাগ সময় হুবহু কপি করে নিউজ দিলেও মাঝে-মধ্যে নিজের ইচ্ছেমতো সরকারবিরোধী লেখা সেসব সাইটে প্রচার করতো। এমন অভিযোগের তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হচ্ছে।

এনামুলের বড় ভাই কামরুজ্জামান মাসুদ জানান, দুপুরের দিকে দক্ষিণখান থানা থেকে জানানো হয় এনামুলকে র‌্যাব উদ্ধার করেছে।

এর আগে বুধবার রাত ১টার ফ্লাইটে তার কোরিয়া যাওয়ার কথা ছিল। পর্যাপ্ত সময় হাতে রেখে আশকোনার বাসা থেকে রাত ১০টার দিকে বের হয়েছিলেন পিএইচডি গবেষক এনামুল হক। বন্ধুর ছোট ভাই তাকে রিকশায় উঠিয়ে বিদায় নেন।

এরপর থেকে নিখোঁজ ছিলেন এনামুল। বৃহস্পতিবার গভীর রাতে ‘অপহরণকারী’ পরিচয়ে ফোনে এনামুলের পরিবারের কাছে শুক্রবার সকাল ৬টার মধ্যে দেড় লাখ টাকা দাবি করা হয়। শুক্রবার সকালে পরিবার সেই নম্বরে এক লাখ টাকা পাঠিয়েও দেয়। এরপরও তার খোঁজ ছিল না।

এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে দক্ষিণখান থানায় এনামুল নিখোঁজ হয়েছেন মর্মে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

উল্লেখ্য, এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ