সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১০:১৫ অপরাহ্ন

নুসরাত হত্যায় জড়িতদের দ্রুত বিচারের দাবিতে শাবিতে মানববন্ধন

নুসরাত হত্যায় জড়িতদের দ্রুত বিচারের দাবিতে শাবিতে মানববন্ধন

নিউজটি শেয়ার করুন

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)-এর উদ্যোগে নুসরাত হত্যায় জড়িতদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় তারা অবিলম্বে নুসরাতের হত্যাকারীদের শাস্তি দাবি করেন।

সংগঠনের সভাপতি মাসফিক আহসানের সঞ্চালনায় মানববন্ধন শেষে বক্তব্য রাখেন পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা ও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম।

মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে অধ্যাপক ড. জায়েদা শারমিন বলেন, মানববন্ধন মধ্য দিয়ে আমরা একটা বার্তা প্রেরণ করতে চায়। যে অপরাধী যে দলের হোক না কেন তাদের শাস্তি দিতে হবে। আমরা দেখছি বাংলাদেশে কেউ এখন নিরাপদ না। আমরা দেখছি ৫০ বছরের নারী ও ধর্ষণের শিকার হচ্ছে। অবিলম্বে নুসরাতের হত্যাকারীদের শাস্তি দিতে হবে।

অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা বলেন, আমাদের প্রতিবাদ হয়ে গেছে এখন স্টাটাস নির্ভর। কে কতটা স্টাটাস দিলাম তার মধ্যে সীমাবদ্ধ থাকে আমাদের প্রতিবাদ। তাই আমাদের এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। বাংলাদেশের বিচার ব্যাবস্থার যে দীর্ঘসূত্রিতা এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। আমরা এখন মানবিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। তাই আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ