বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৫:০৪ অপরাহ্ন

নেইমারের কোপা আমেরিকা শেষ

নেইমারের কোপা আমেরিকা শেষ

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :চলতি মাসের ১৫ তারিখে ব্রাজিলে শুরু হচ্ছে কোপা আমেরিকা। সাও পাওলোয় প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলতে নামবে স্বাগতিকরা। তার আগে প্রীতি ম্যাচে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক কাতারের বিপক্ষে নেমেছিল পূর্ণ শক্তির ব্রাজিল। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে মাঠের লড়াইয়ে এসেই ব্রাজিলের সবচেয়ে বড় তারকা পড়েছেন ইনজুরিতে। আর এই কারণে দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ লড়াই কোপা আমেরিকার ৪৬তম আসর থেকে ছিটকে পড়লেন নেইমার।

কোপা আমেরিকার মূল পর্বে নামার আগে বুধবার রাতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারকে আতিথেয়তা দেয় ব্রাজিল। ম্যাচের ১৭ মিনিটের মাথায় গোড়ালিতে গুরুতর চোট পান নেইমার। এসময় মাঠও ছাড়তে বাধ্য হোন ২৭ বছর বয়সী এই তারকা। ড্রেসিং রুমে নেয়ার সময় তার পায়ে বরফ দিতেও দেখা যায়।

প্রাথমিকভাবে ব্রাজিল কোচ জানিয়েছিলেন চোট গুরুতর নয়। যদিও ব্রাজিলিয়ান ফেডারেশনের বরাতে ডেইলি মিরর জানাচ্ছে, নেইমারের গোড়ালির লিগামেন্ট বা হাড়ের বন্ধনী ছিড়ে গিয়েছে। আর এই কারণে কোপা আমেরিকা থেকেই ছিটকে পড়তে হচ্ছে তাকে।

মানে গারিনচা স্টেডিয়ামে কাতারের বিপক্ষে এই ম্যাচে ২-০ গোলে জয় পায় ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেন রিচার্লিসন (১৬ মিনিট), গ্যাব্রিয়েল জেসুস (২৪ মিনিট)।

বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমারের সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না। ২০১৭/১৮ মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন সাম্বা তারকা। যা ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ ট্রান্সফার ফি। ফ্রেঞ্চ দলটির হয়ে দুর্দান্ত ফর্মে থাকলেও বার বার ইনজুরিতে পড়তে হয় নেইমারকে। ২০১৮/১৯ মৌসুমেও একই সমস্যায় পড়তে হয় ব্রাজিলিয়ান রাজপুত্র খ্যাত এই তারকাকে।

কয়েক দিন আগে প্যারিসে হোটেল এক তরুণীর সঙ্গে দেখা করেন নেইমার। চলতি বছরে ইনস্টাগ্রাম দু’জনের পরিচয় হয়। এরপর তার বিপক্ষে অভিযোগ ওঠে, হোটেলে রুমে মদ পান করিয়ে জোরপূর্বক ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে পিএসজির এই ফরোয়ার্ড। যদিও নেইমার বলেন, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। দু’জনের পূর্ণ সম্মতিতেই এই ঘটনা ঘটেছে।

এমন বিতর্কে জড়ানোর আগে ব্রাজিলের অধিনায়কের পদ থেকেও সরিয়ে দেয়া হয়েছিল নেইমারকে। তার বদলে দলের সিনিয়র সদস্য দানি আলভেসকে দলপতির দায়িত্ব বুঝিয়ে দিয়েছিলেন কোচ তিতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ