বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৩:০৪ পূর্বাহ্ন

নয়াপল্টনে তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন

নয়াপল্টনে তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : নয়াপল্টন কার্যালয়ের সামনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার (০৫ নভেম্বর) সকাল ১০টায় বিএনপির হাজার হাজার নেতাকর্মী, সমর্থক, শুভাকাঙ্ক্ষীদের অংশগ্রহণে মরহুমের জানাজা সম্পন্ন হয়। জানাজায় তরিকুল ইসলামের পরিবারের সদস্যরা অংশ নেন।

জানাজার আগে তরিকুল ইসলামের ছোট ছেলে অনিন্দ্য ইসলাম অমিত সমবেত নেতাকর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে বলেন, ‘আমার বাবা সারা জীবন আপনাদের সাথে কাজ করেছেন। বিএনপির একজন কর্মী হিসেবে তিনি তার যথাসাধ্য চেষ্টা করেছেন নিজের সর্বোচ্চটুকু দেওয়া। দলের নীতি, আদর্শ এবং সিদ্ধান্তের বাইরে তিনি কখনো যাননি। তারপরও আমার বাবার কথাবার্তা, আচার-আচরণে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন, তাহলে নিজগুণে ক্ষমা করে দেবেন। দোয়া করবেন তার সন্তান হিসেবে আমরাও যেন দল, দেশ এবং মানুষের সেবা করতে পারি।’

জানাজার আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে তরিকুল ইসলাম এক ইতিহাসের নাম। আমাদের মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশ বিনির্মাণে তার অবদান গোটা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি যখন চলে গেলেন, জাতি তখন এক সংকটকাল অতিক্রম করছে। ফলে তার এই চলে যাওয়ায় বিরাট শূন্যতা সৃষ্টি হলো। এ শূন্যতা কেবল বিএনপির জন্য নয়, গোটা জাতির জন্য। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।’

জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেকের পরিচালনায় জানাজায় অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকতউল্লাহ বুলু, জয়নাল আবেদীন, আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমকন হাবিব, আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু প্রমুখ।

জোট নেতাদের মধ্যে জানাজায় অংশ নেন জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মোহম্মদ ওয়াক্কাস, মহিউদ্দিন একরাম, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান আব্দুর রাজীব প্রমুখ।

জানাজা শেষে তরিকুল ইসলামের মরদেহে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয়। বিএনপির তরফ থেকে ফুল দেন বিএনপি’র মহাসচিবসহ শীর্ষ নেতারা। এ ছাড়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদল, শ্রমিকদল, মহিলাদল, ছাত্রদলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ