বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ১০:৩৫ পূর্বাহ্ন

পদ্মা নাকি চেয়েছে মানুষের ‘মাথা’ এমন গুজব সিলেটেও ছড়িয়েছে

পদ্মা নাকি চেয়েছে মানুষের ‘মাথা’ এমন গুজব সিলেটেও ছড়িয়েছে

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: পদ্মা নাকি চেয়েছে মানুষের মাথা। কেউ বলেছেন এক লাখ, কেউ বা তার চেয়ে কম বেশী মাথার সংখ্যা বলেছেন।

এমন গুজব ছড়াচ্ছে সিলেটেও। নাম প্রকাশ না করার শর্তে জৈন্তাপুর উপজেলার দরবস্ত গর্দনা গ্রামের একজন বলেছেন, তাদের গ্রামে নাকি কল্লা কাটরি (ছেলে ধরা) এসেছিল। গ্রামবাসীর ধাওয়ায় নাকি পালিয়ে গেছে।

অমুক বলেছেন, তমুক জায়গা থেকে একটি শিশুকে ধরে নিয়ে গেছে। এমন গুজব শুনা যাচ্ছে শহরতলী আর গ্রামীণ জনপদে।

গুজবে ভাসছে দেশ। ছেলেধরা, কল্লাকাটাসহ স্থানীয় প্রচলিত ভীতিকর নানা মিথ্যা-বানোয়াট কথা বলে আতঙ্ক ছড়ানো হচ্ছে সমাজে। এ কারণে চরম উদ্বেগ-উৎকণ্ঠায় সময় পার করছেন অভিভাবকরা। ভয়ে বাড়ির বাইরে যাচ্ছে না অনেক শিশু। দেশের গৌরব পদ্মা সেতু নির্মাণে ‘মানুষের মাথা ও রক্ত লাগবে’ এমন মিথ্যা গুজব রটিয়ে সমাজে ভয়ানক আতঙ্ক ছড়িয়ে দিয়েছে একটি চক্র। সেই গুজবেই এখন মুখরিত ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যম। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সূত্রপাত ঘটা এ গুজব এখন চরম সামাজিক বিশৃঙ্খলায় রূপ নিয়েছে।

জানা গেছে, গত দুই-তিন দিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে বেশ কয়েকজন গণপিটুনির শিকার হয়েছে। এমনকি হত্যাকান্ডেরও শিকার হয়েছেন কয়েকজন। অথচ, গণপিটুনি ও হত্যার শিকার মানুষদের অধিকাংশই মানসিক ভারসাম্যহীন বলেও জানা গেছে। এরই মধ্যে শুক্রবার সারা দেশে পদ্মা সেতু নিয়ে ওইসব গুজব ছড়ানোর অভিযোগে অন্তত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ