বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:২০ অপরাহ্ন

পাকিস্তানের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াডে নেই উমর-ওয়াহাব

পাকিস্তানের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াডে নেই উমর-ওয়াহাব

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :আসন্ন ওয়ানডে বিশ্বকাপ উপলক্ষে ২৩ জন ক্রিকেটারকে ফিটনেস ক্যাম্পে যোগ দিতে বলেছে পাকিস্তানের জাতীয় নির্বাচক কমিটি। ডাক পাওয়াদের তালিকায় জায়গা হয়নি সদ্যই দীর্ঘ বিরতি শেষে দলে ফেরা অভিজ্ঞ উমর আকমলের। সেই সঙ্গে বাদ পড়েছেন বাঁহাতি ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজও।

আগামী ১৫-১৬ এপ্রিল লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে সম্ভাব্য ২৩ জন ক্রিকেটারকে ফিটনেস পরীক্ষায় যোগ দিতে হবে। তাদের মধ্যে থেকে ১৫ জনকে নিয়ে ১৮ এপ্রিল ঘোষণা করা হবে মূল স্কোয়াড।

২৩ জনের তালিকায় বেশ কিছু চমক আছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে দিয়ে যাদের ওয়ানডে অভিষেক হয়েছে এমন কয়েকজন ডাক পেয়েছেন। এই নতুনদের তালিকায় আছেন সম্প্রতি টেস্ট ক্রিকেটে দারুণ খেলা মোহাম্মদ আব্বাস, অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে ফিফটির দেখা পাওয়া শান মাসুদ এবং নতুন ফাস্ট বোলিং সেনসেশন মোহাম্মদ হাসনাইন।

ডাক না পাওয়াদের মধ্যে উমর আকমল ছাড়াও আছেন সর্বশেষ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে মাত্র ১১ রান করা সাদ আলী। তবে আকমলের বাদ পড়াটা বেশ অবাক করেছে। গত সিরিজে তিনবার ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তার বয়সও মাত্র ২৮ বছর। ১২১টি ওয়ানডে ম্যাচ খেলে নামের পাশে ৩০০০-এর বেশি রানও যোগ করেছেন।

এছাড়া সর্বশেষ পাকিস্তান কাপের শেষ দুই ইনিংসে অপরাজিত ১৩৬ রান ও ৯৯ রানও করেছিলেন আকমল। কিন্তু তাতেও ডাক পাওয়া হলো না। এজন্য অবশ্য তার শৃঙ্খলাভঙ্গের কীর্তিও (!) কারণ হতে পারে। অজিদের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের আগে অনুমতি ছাড়াই কনসার্ট দেখে জরিমানা গুনেছেন তিনি।

আরেকজন অভিজ্ঞ খেলোয়াড় ওয়াহাব রিয়াজ তো সেই ২০১৭ সাল থেকেই ওয়ানডে দলে নেই। জায়গা হয়নি ওপেনার আহমেদ শেহজাদেরও।

আগামী ২৩ এপ্রিল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে উড়াল দেবে পাকিস্তান দল। এরপর বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ।

পাকিস্তানের ২৩ জনের (সম্ভাব্য) প্রাথমিক স্কোয়াড:
সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলী, আসিফ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হাসির সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ