সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৬:৫১ পূর্বাহ্ন

পাকিস্তানে মিটিংয়ের ভেতরেই স্বরাষ্ট্রমন্ত্রী গুলিবিদ্ধ

পাকিস্তানে মিটিংয়ের ভেতরেই স্বরাষ্ট্রমন্ত্রী গুলিবিদ্ধ

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক  : পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবালকে দুবৃত্তদের গুলিতে আহত হয়েছেন। আজ রোববার নরোয়ালের কানজরুর তেহসিল এলাকায় এক বৈঠকে তার ওপর গুলি করা হয়। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ এ ঘটনাকে হত্যাচেষ্টা বলে তীব্র নিন্দা জানিয়েছেন। দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, আহসান ইকবাল এখন শঙ্কামুক্ত।

জেলা পুলিশ অফিসার ইমরান কিশওয়াল ডনকে জানিয়েছে, হামলাকারী ওই বৈঠকে উপস্থিত ছিল। সে একটি ৩০ বোরের পিস্তল দিয়ে মাত্র ২০ গজ দুরত্ব থেকে গুলি করে। আহসান ইকবাল তার ডান কাধে গুলিবিদ্ধ হন। প্রাথমিকভাবে তাকে জেলা সদরদপ্তর হাসপাতালে নেয়া হয়।
সেখান থেকে তাকে হেলিকপ্টারে করে লাহোরে নেয়া হয়।

পাকিস্তানের ক্ষমতাসীন পিএমএল-এন নেতা আহসান ইকবালের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে নিশ্চিত করেছেন।

খবরে বলা হয়, সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।তার বয়স আনুমানিক ২০-২২। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর হামলার ঘটনার পর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ এক টুইটে বলেন, ‘গর্হিত এ কাজের নেপথ্যে যারা রয়েছে তাদের বিচারের আওতায় আনা হবে।হামলা চালিয়ে পিএমএল-এনকে নত করা যাবে না।’ শাহবাজ আরো জানান, তিনি ব্যক্তিগতভাবে এ ঘটনার তদন্ত তদারকি করছেন। এছাড়াও তিনি পাঞ্জাব পুলিশের মহাপরিদর্শকের কাছ থেকে ঘটনার রিপোর্ট চেয়েছেন এবং সংশ্লিষ্ট কর্র্তপক্ষকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

পিপিপি, পিটিআইসহ পাকিস্তানের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এ হামলার নিন্দা জানিয়েছেন। এছাড়াও নিন্দা জানিয়েছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি আহসান ইকবালের আশু আরোগ্য কামনা করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ