রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৮:৩৬ পূর্বাহ্ন

পাহাড় ডিঙিয়ে টানা দ্বিতীয় জয় চেন্নাইয়ের

পাহাড় ডিঙিয়ে টানা দ্বিতীয় জয় চেন্নাইয়ের

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:২০৩ রানের পাহাড় ঠেলে অসাধারণ এক জয় পেলো চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচের মতো এদিনও দলর জয় ভূমিকা রাখেন ডুয়াইন ব্রাভো। টানা দুই ম্যাচে অসাধারণ ব্যাটিং করে দলকে জয় উপহার দিলেন চেন্নাই সুপার কিংসের এই অলরাউন্ডার।

চলতি আইপিএলে নিজেদের প্রথম খেলায় মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩০ বলে ৬৮ রানের লড়াকু এক ইনিংস খেলে দলকে জয় উপহার দেন এই ক্যারিবীয়ান। মঙ্গলবার ৫ বলে ১১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন ব্রাভো।
আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডবের দিনে ২০২ রানের পাহাড় গড়ে কলকাতা নাইট রাইডার্স। তাদের সেই পাহাড় ডিঙিয়ে ৫ উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

আগে ব্যাট করে রাসেলের ৩৬ বলে ১১ ছক্কায় গড়া ৮৮ রানের ইনিংসে ভর করে ২০২ রান সংগ্রহ করে কলকাতা।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন । ৪২ রান করেন ওপেনার শেন ওয়াটসনের ব্যাট থেকে। আম্বাতি রাইডুর তরেস ৩৯ রান। এছাড়া মহেনদ্র সিং ধোনির ব্যাট থেকে আস……রান)।

মঙ্গলবার চেন্নাইয়ে আইপিএলে রানের পাহাড় গড়ে কলকাতা নাইট রাইডার্স। টস হেরে ব্যাট করতে নেমে রানের চাকা সচল থাকলেও নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকায় এক সময় শংকায় পড়ে কার্তিকবাহিনী।
নিজেদের ইনিংসের শুরুর দিকে ৮৯ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে একাই টেনে তুলেন ওয়েস্ট ইন্ডিজের এ অলরাউন্ডার। শেষ পর্যন্ত ২০২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কলকাতা নাইট রাইডার্স।

মাত্র ৩৬ বলে ১১ ছয় এবং এক বাউন্ডারিতে ৮৮ রানের দানবীয় এক ইনিংস খেলেন রাসেল। তার দাপটে ব্যাটিংয়ের দিনে দুইশো রান ছাড়িয়ে যায় কলকাতা।

ইনিংসের শুরুর দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় কলকাতা। ১০ ওভার ৮৯ রানে ৫ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে শাহরুখ খানের দলটি। দলকে কঠিন পরিস্থিতি থেকে উত্তরণ করেন রাসেল।

ঝড় তোলার আগেই সুনীল নারিনকে ফেরালেন হরভজন সিং। ১.৩ ওভারে ১৯ রান তুলে দিয়ে সাজঘরে ফেরেন ওয়েস্ট ইন্ডিজের এ অলরাউন্ডার।

হরভজন সিংহের বলে উড়িয়ে মারতে গিয়ে মিডঅফে ক্যাচ তুলে দেন নারিন। মাত্র ৪ বলে ১২ রান করে ফেরেন নাইট রাইডার্সের এই অলরাউন্ডার।

দ্বিতীয় উইকেটে রবীন উথাপ্পাকে নিয়ে ৩২ রানের জুটি গড়েন ক্রিস লিন। রবিন্দ্র জাদেজার বলে বিভ্রান্ত হওয়ার আগে ১৬ বলে ২২ রান করে ফেরেন কলকাতার এ ওপেনার।

রপর সময়ের ব্যবধানে ফেরেন নিথিস রানা, রবীন উথাপ্পা ও রিংকু সিং। রিংকু ফেরেন মাত্র ২ রানে। ১৪ বলে ১৪ রান করেন রানা।

শুরু থেকে অসাধারণ খেলতে থাকা দিনেশ কার্তিককে অসাধারণ এক থ্রোইংয়ে রান আউটে বাধ্য করেন সুরেশ রায়না। ১৬ বলে তিন ছয় এবং ২ বাউন্ডারিতে ২৯ রান করে সাজঘরে ফেরেন উথাপ্পা।

ষষ্ঠ উইকেট জুটিতে আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে ৪৬ বলে ৭৬ রানের জুটি গড়েন দিনেশ কার্তিক। ইনিংস শেষ হওয়ার ১৪ বল আগে সাজঘরে ফেরেন দিনেশ কার্তিক (২৫)।

মঙ্গলবার চেন্নাইয়ের চেন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে অতিথিদের ব্যাটিংয়ে স্বাগত জানায় স্বাগতিক চেন্নাই।

আইপিএলের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় পায় উভয় দল। জয়ের সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় উভয় দল।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা: ২০ ওভারে ২০২/৬ রান (রাসেল ৮৮*, কার্তিক ২৬ ,উথাপ্পা ২৯)

চেন্নাই: ১৯.৫ ওভার ২০৫/৫ রান (বিলিংস ৫৬, ওয়াটসন ৪২, রাইডু ৩৯, ধোনি ২৫)।

ফল: চেন্নাই সুপার কিংস ৫ উইকেটে জয়ী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ